Tue. Jan 21st, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

বিপিএলে নিজের নাম দেখে অবাক গেইল!

1 min read

বঙ্গবন্ধু বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগে) প্লেয়ার্স ড্রাফটে অন্যতম বড় চমক ছিলেন টি-টোয়েন্টির পোস্টার বয়, ক্যরিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স তাকে দলভুক্ত করে নিয়েছে প্লেয়ার্স ড্রাফট থেকেই।

 

কিন্তু কিভাবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে নিজের নাম এলো, কিভাবে তাকে একটি দল দলভুক্ত করে নিলো- এসবের কিছুই জানেন না গেইল। তার কথার প্রেক্ষিতে বোঝা যাচ্ছে, গেইলের সঙ্গে যোগাযোগ না করেই তাকে প্লেয়ার্স ড্রাফটের তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছিল।

 

 

 

অথচ, এ ব্যাপারে কিছুই জানতেন ক্যারিবীয় ব্যাটিং দানব। হ্যাঁ, এটা ঠিক, বিপিএলের আগের আসরগুলোতে খেলে গেছেন বিশ্বের অন্যতম সেরা এই টি-টোয়েন্টি খেলোয়াড়। তাই বলে, এবারের প্লেয়ার্স ড্রাফটে নাম তালিকাভুক্ত করার আগে অবশ্যই প্রয়োজন ছিল তার সঙ্গে যোগাযোগ করার। গেইলের কথা অনুসারে বোঝা যাচ্ছে, বিপিএল কর্তৃপক্ষ সে কাজটি করেননি।

 

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ এমজানসি সুপার লিগের (এমএসএল) মাঝপথ থেকেই হঠাৎ নিজেকে সরিয়ে নিয়েছেন গেইল। এমনকি আগামী মাসেই ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে তিনি থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে। বলেছেন, চলতি বছরের বাকি কয়টা দিন তিনি বিশ্রাম নিতে চান এবং ২০২০ সালে একেবারে ফ্রেশ মন-মানসিকতা নিয়ে আবারও ফিরে আসতে চান বাইশ গজে।

 

ইএসপিএন ক্রিকইনফো রিপোর্ট করেছে, শুধু ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলেই নয়, গেইল সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগেও তিনি খেলবেন না। ওই সময়ই বিপিএলের ড্রাফটে নিজের নাম থাকা এবং একটি দল কর্তৃক তাকে দলভুক্ত করার বিষয়টি নিয়ে কথা বলেন গেইল। এ সময় তিনি যারপরনাই বিস্ময় প্রকাশ করেন।

 

গেইল বলেন, ‘আমি বিগ ব্যাশেও এবার খেলবো না। আমি নিশ্চিত নই, সামনে কেমন ক্রিকেট আমার জন্য অপেক্ষা করছে। এছাড়া আমি জানিই না বিপিএলে কিভাবে আমার নাম নথিভুক্ত হলো। আমি অবাক হচ্ছি এই ভেবে যে, টুর্নামেন্টের একটা দল আমাকে নিয়ে নিল অথচ আমার কাছে কোনও খবরই নেই।’

 

অর্থ্যাৎ, এই কথা দিয়ে গেইল বুঝিয়ে দিলেন, এবারের বিপিএলে আর তাকে পাচ্ছে না চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। গেইলের বিশ্রাম শেষ করে মাঠে ফিরতে ফিরতে, ততদিনে বিপিএল শেষ হয়ে যাবে।

 

গেইল না থাকলে বিপিএলের জৌলুশ এমনিতেই অনেকখানি কমে যাবে। কারণ, এমনিতেই এবার নেই স্মিথ-ওয়ার্নার। ওয়াটসন আসছেন না। ভারতীয়দের তো বিপিএলে আসা হয় না। অন্য অনেক বড় বড় তারকাকেও পাওয়া যাচ্ছে না এবারের বিপিএলে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.