Mon. Jan 27th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

বিমান বিধ্বস্ত নিয়ে ইরানের পরিষ্কার জবাব চায় কানাডা

1 min read

তেহরানের ইমাম খামেনি বিমান বন্দর থেকে উড্ডয়নের পরই ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের বিমান বিধ্বস্তের ঘটনায় ইরানকে পরিষ্কার জবাব দেয়ার আহ্বান জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। যদিও ইতিমধ্যে ইরান এই বিমান বিধ্বস্তের ঘটনাকে মানবিক ভুল হিসেবে ব্যাখ্যা দিয়েছে।সোমবার কানাডার একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে জাস্টিন ট্রুডো এই বিমান দুর্ঘটনার জন্য মধ্যপ্রাচ্যে চলমান অস্থিরতাকেও দায়ী করেন। খবর আল জাজিরার।

সাক্ষাতকারে ট্রুডো বলেন, সাম্প্রতিক তৈরি হওয়া অস্থিরতা যদি ওই অঞ্চলে না থাকতো তাহলে যে সব কানাডিয়ান প্রাণ হারিয়েছেন তারা এখনও তাদের পরিবারের সঙ্গে থাকতো।

এ সময় ইরানের শীর্ষ কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার আগে একটি সতর্ক বার্তা দেয়া উচিত ছিল বলেও মনে করেন কানাডিয়ান প্রধানমন্ত্রী। ট্রুডো বলেন, এই ঘটনায় সঠিক বিচারের প্রয়োজন। এবং প্রত্যাশা করা হচ্ছে ইরান সরকার খুব সাবধানতার সঙ্গে এটি করবে।

 

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি ইরানের খামিনি বিমানবন্দর থেকে ইউক্রেনগামী বিমান উড্ডয়নের সঙ্গে সঙ্গে বিধ্বস্ত হয়। এতে বিমানের ১৭৬ যাত্রী ও ক্রুর সবাই প্রাণ হারান। তাদের মধ্যে ইরানের ৮২, কানাডার ৬৩, ইউক্রেনের ১১, সুইডেনের ১০, চারজন আফগানিস্তান, তিনজন জার্মানি এবং অপর তিনজন ব্রিটিশ নাগরিক ছিলেন। ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ইরানের হামলার কিছুক্ষণের মধ্যেই এই ঘটনা ঘটে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.