বৃহস্পতিবার ঢাকায় অর্ধদিবস হরতাল

hartalরামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পসহ সুন্দরবনবিনাশী সকল চুক্তি বাতিল ও বিদ্যুৎ-গ্যাস সমস্যা সমাধানে ৭ দফা বাস্তবায়নের দাবিতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি আজ বৃহস্পতিবার ঢাকা মহানগরীতে অর্ধদিবস (৬টা-২টা) হরতাল ও দেশব্যাপী বিক্ষোভের আহ্বান জানিয়েছেন। জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদসহ এক বিবৃতিতে বলেছেন, গত ৭ বছর ধরে সুন্দরবনবিনাশী রামপাল কয়লা প্রকল্প বাতিলসহ বিদ্যুৎ ও গ্যাস সমস্যা সমাধানের জন্য ৭ দফা বাস্তবায়নে আমরা লংমার্চ, প্রতিবাদ-বিক্ষোভ, মহাসমাবেশসহ নানা কর্মসূচি পালন করলেও সরকার এই প্রকল্প বাতিল না করে উল্টো সুন্দরবনের জন্য ক্ষতিকর নানা তৎপরতা চালাচ্ছে। তাই আমরা বাধ্য হয়ে হরতাল পালনের কর্মসূচি দিয়েছি।
বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবারের হারতাল ক্ষমতার সংকীর্ণ সংঘাতে সম্পদ ধ্বংসের নয়, বরং সম্পদ রক্ষা-সম্পদ সৃষ্টি ও বাংলাদেশ রক্ষার। এই হরতাল জ্বালাও-পোড়াও নয়, মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের। বিবৃতিতে ঢাকা মহানগরীর সকল প্রতিষ্ঠান, যান্ত্রিক পরিবহন ও ব্যক্তিগত কাজ বৃহস্পতিবার বেলা ২টা পর্যন্ত বন্ধ রেখে শান্তিপূর্ণভাবে হরতাল পালন করে সুন্দরবন রক্ষা আন্দোলনে শরীক হতে ঢাকাবাসীর প্রতি আহবান জানানো হয়।
হরতালের আওতামুক্ত : পথচারী, সাইকেল-রিকশা-ভ্যান, এ্যাম্বুলেন্স, গণমাধ্যমসহ বিদ্যুৎ-ফায়ার ব্রিগেড এর গাড়ী, কাঁচা বাজার, ঔষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.