বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের লোগো উন্মোচন

প্রকাশিত:বৃহস্পতিবার, ১২ নভে ২০২০ ১২:১১

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের লোগো উন্মোচন

জমকালো আয়োজনের মধ্য দিয়ে নতুন অনুমোদন পাওয়া বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের লোগো উন্মোচিত হলো।

বুধবার সন্ধায় রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি ও নোয়াখালী ২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম আনুষ্ঠানিকভাবে এই লোগো উন্মোচন করেন।

 

এসময় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তারিক মোর্শেদ, উপদেষ্টা শহিদ হোসেন ও ব্যাংকের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তারিক মোর্শেদ বলেন, বাংলাদেশে প্রায় ৫০- ৫৫ শতাংশ মানুষ ব্যাংকিং সেবার বাইরে আছেন। তাই কর্পোরেট ব্যাংকিংয়ের পাশাপাশি বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের মূল লক্ষ্য হবে সে সকল ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তাদের কাছে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়া। পাশাপাশি আমানতকারীদের অর্থের সঠিক বিনিয়োগ নিশ্চিত করে তাদের স্বার্থ রক্ষা করাই হবে এই ব্যাংকের মূল দৃষ্টিভঙ্গি।

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, ষষ্ঠ প্রজন্মের এবং দেশের সর্বকনিষ্ঠ ব্যাংক হিসেবে এটি একটি গ্রাহকবান্ধব ডিজিটাল ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ করতে চায়। গ্রাহককে যেন ব্যাংকে আসতে না হয় সেজন্য ব্যাংকিং সেবা গ্রাহকের দোরগোড়ায় পৌঁছে দেয়া হবে।

তিনি জানান, ব্যবসা দাঁড় করাতে শুরুর দিকে অর্থনৈতিক সহযোগিতা জরুরি। আর সেই সহযোগিতা করে নতুন উদ্যোক্তাদেরও পাশে থাকতে চায় বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। বর্তমানে ব্যাংকিং খাতে নানামুখি চ্যালেঞ্জ আছে। মানুষের আস্থার সংকটও আছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করবে এই ব্যাংক। পাশাপাশি এই ব্যাংকের উদ্যোক্তাদের ব্যবসার সুখ্যাতিকে ভিত্তি করে বড় বড় কর্পোরেট প্রতিষ্ঠানের পাশাপাশি মাঝারি ও ছোট প্রতিষ্ঠানের সঙ্গেও ব্যবসা করার কথা জানান তিনি।

অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম।

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক বাংলাদেশের সদ্য অনুমোদিত একটি তফসিলি বাণিজ্যিক ব্যাংক। ৬০তম ব্যাংক হিসেবে এটি যাত্রা শুরু করতে যাচ্ছে। গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের ৪০২তম পর্ষদ সভায় ব্যাংকটির চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। ব্যাংকটির মোট উদ্যোক্তা ২৪ জন। –বিজ্ঞপ্তি

 

এই সংবাদটি 1,229 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ