Sat. Feb 22nd, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

বৈশাখী মেলার আয়োজনে ১৪৪ ধারা জারি

1 min read

ডেস্ক রিপোর্ট :: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি খেলার মাঠে দুপক্ষের সংঘর্ষের আশঙ্কায় বৈশাখী মেলার আয়োজন বন্ধ করে দেয়া হয়েছে।

একই সঙ্গে আগামী ১৪ এপ্রিল (পহেলা বৈশাখ) কাকরকান্দি খেলার মাঠে দুপক্ষের মেলার আয়োজনকে কেন্দ্র মুখোমুখি অবস্থান নেয়ায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। শনিবার এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

স্থানীয়রা জানান, প্রায় ১০ বছর ধরে কাকরকান্দি খেলার মাঠে বৈশাখী মেলার আয়োজন করে আসছে শহীদ মোফাজ্জাল স্মৃতি সংঘ পাঠাগার নামে স্থানীয় একটি সংগঠন। এবারও তারা সে আয়োজনের প্রস্তুতির জন্য মাঠে ডেকোরেশনের কাজ করতে যায়। একই সঙ্গে ওই মাঠে এবার মেলার আয়োজক হতে চান কাকরকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতা। এতে দুপক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। ফলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান কাকরকান্দি মাঠে ১৪৪ ধারা জারি করেন।

কাকরকান্দির ইউপি চেয়ারম্যান শহীদ উল্লাহ তালুকদার মুকুল বলেন, যদিও সংঘর্ষের আশঙ্কায় মাঠে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। তবুও ১০ বছর ধরে যারা আয়োজন করছে, তাদের দিয়েই মেলার ধারাবাহিকতা রক্ষা করতে পারলে ভালো হতো।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, বিশৃঙ্খলা এড়ানোর স্বার্থে ওই মাঠে মেলার আয়োজনকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.