Sun. Aug 25th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

1 min read

যুক্তরাজ্যের জিসিএসই ও এ-লেভেল পরীক্ষায় সর্বোচ্চ গ্রেড পাওয়ায় ৮৬ জন ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীকে এচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রদান করেছে লন্ডন বাংলাদেশ হাইকমিশন।

 

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের আমন্ত্রণে সোমবার (৮ এপ্রিল) সেন্ট্রাল লন্ডনে এক বিশেষ অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এতে ব্রিটিশ সাংসদ, যুক্তরাজ্য সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, কৃতি শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকসহ প্রায় ৬০০ অতিথি উপস্থিত ছিলেন।

 

স্বাগত বক্তব্যে সাইদা মুনা তাসমীন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাকে স্থিতিশীল উন্নয়ন, নারীর অগ্রগতি এবং তথ্যপ্রযুক্তিতে দক্ষ তরুণ মানবসম্পদ তৈরির প্রধান মাধ্যম হিসেবে নিয়েছেন। ব্রিটিশ-বাংলাদেশি কৃতি শিক্ষার্থীদের ‘যুক্তরাজ্য ও বাংলাদেশের ইয়ং অ্যাম্বাসেডর’ হিসেবে উল্লেখ করে দুদেশের অর্থনীতি, ব্যবসা, ঐতিহ্য ও সংস্কৃতির ক্ষেত্রে সুদৃঢ় ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে উদ্যোগী হওয়ার আহ্বান জানান।

 

 

 

আ হ ম মুস্তফা কামাল বলেন, বাংলাদেশ ৮.১৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আগামী দেড় দশকের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ অর্থনীতির দেশে পরিণত হবে।

 

 

 

তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের সুদীর্ঘ সুসম্পর্কের ক্ষেত্রে যুক্তরাজ্যে বসবাসরত ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিশেষ ভূমিকার প্রশংসা করে বলেন, এই তরুণ মেধাবীরা বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক আরও গভীর ও সুদৃঢ় করবে।

 

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বিশিষ্ট অতিথিদের নিয়ে কৃতি শিক্ষার্থীদের হাতে পদক ও সনদপত্র তুলে দেন। পরে ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির শিল্পীদের বর্ণিল নাচ ও গানে অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA