ব্রিটেনে দ্য সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশ সলিসিটরস-এর কমিটি গঠন

যুক্তরাজ্য প্রতিনিধি: ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত সলিসিটরদের শীর্ষ সংগঠন ‘দ্য সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশ সলিসিটরস’ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় এহসানুল হককে সভাপতি ও দেওয়ান চৌধুরী মাহদীকে সাধারণ সম্পাদক করে নতুন এ কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির অন্য সদস্যরা হলেন- সহ সভাপতি- ফরিদা হাকিম, শাহ মিসবাউর রহমান, জহির মোহাম্মদ আসহাজ, আমেনা হক। যুগ্ম সম্পাদক – মো. মাহাদী হাসান, মোহাম্মদ নুরুল গাফফার। সাংগঠনিক সম্পাদক – মুনসাত হাবিব চৌধুরী। কোষাধ্যক্ষ – মোহাম্মদ গণি উল্লাহ, যুগ্ম কোষাধ্যক্ষ – মোহাম্মদ সরওয়ার কামাল। শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক–মাহবুব আহমেদ। সংস্কৃতি ও কমিউনিটি বিষয়ক সম্পাদক – মো. শহিদুল ইসলাম। প্রকাশনা ও প্রচার বিষয়ক সম্পাদক – তাহমিনা কবির। কার্যনির্বাহী সদস্য – গোলাম জিলানী মাহবুব, আব্দুল হালিম সরকার, নাসের খান, আতিকুল হক, মো. জাহাঙ্গীর আলম, হোসাইন মোহাম্মদ ইকবাল, মোহাম্মদ কাদের।

বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি ইমিগ্রেশন বিচারক মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, ব্রিটেনের বাংলাদেশি আইনজীবীরা একত্রিত হয়ে এই সংগঠনকে মূলধারার সংগঠনগুলোর মতোই পরিচালনা করে আসছে। ঐক্যবদ্ধ এই প্রয়াসে আগামী ব্রিটেনের তরুণ বাংলাদেশিরা আইন পেশায় নিজেদের আরও শীর্ষ অবস্থানে নিয়ে যেতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি মো. শফিকুর রহমান, নিউহ্যাম কাউন্সিলের ডেপুটি স্পিকার ব্যারিস্টার নাজির আহমেদ প্রমুখ। সভায় সংগঠনের বার্ষিক আর্থিক প্রতিবেদন তুলে ধরেন সংগঠনের কোষাধ্যক্ষ মো. মাহাদী হাসান।