Fri. Dec 6th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ভাঙা বিল্ডিংয়ে চিকিৎসা নিতে ভয় করে

1 min read

গ্রামীণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার স্থাপন করেছে কমিউনিটি ক্লিনিক। কিন্তু মীরসরাই উপজেলার ওয়াহেদপুর এলাকার ২ নং ওয়ার্ডের আলী আকবর চৌধুরী কমিউনিটি ক্লিনিকের ঝুঁকিপূর্ণ ভবনে চলছে চিকিৎসা কার্যক্রম।

 

সরেজমিনে যেয়ে দেখা যায়, ক্লিনিকটির দেয়ালে বড় বড় ফাটল ধরেছে, মেঝের কিছু কিছু অংশ দেবে বড় বড় গর্ত হয়েছে। এছাড়া তাতে বিদ্যুতের সংযোগও নেই। পদের তুলনায় আছেন মাত্র তিনজন। অন্যদিকে সেবা নিতে আসা রোগীরা থাকেন আতঙ্কে। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রসূতি মা ও শিশুদের প্রাথমিক স্বাস্থ্যসেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

 

চিকিৎসা নিতে আসা মেহরুন নেছা বলেন, ভাঙা বিল্ডিংয়ে চিকিৎসা নিতে ভয় করে। তারপরও চিকিৎসা নিতে এখানে আসি। দ্রুত সময়ে ওষুধ নিয়ে ক্লিনিক থেকে চলে যাই। ভবনটি ঝূঁকিপূর্ণ হওয়ায় অনেকে আসতে চায় না। আমরা গরিব কোথায় যাব।

 

 

 

২০১৩ সালে উদ্বোধন করা হয় কমিউনিটি ক্লিনিকটি। কিন্তু নিম্ন মানের কাজের কারণে ৫ থেকে ৭ বছরের মধ্যে ভেঙে পড়ার অবস্থা। ক্লিনিকের চিকিৎসক ফাহমিদা ইয়াসমিন জানান, গত এক বছরেরও বেশি সময় ধরে দেয়াল এবং মেঝেতে ফাটল ধরে ভবনের নাজুক অবস্থা। ভবনটি ভেঙে পড়ার ভয়ে রোগীরা চিকিৎসা নিতে চায় না। তাই রোগীদের কথা চিন্তা করে অনেক সময় ক্লিনিকের পাশের ঘরে কোনোমতে চিকিৎসা দিয়ে থাকি। এ বিষয়টি অনেকবার চেয়ারম্যানকে জানানো হয়েছে। তিনি এসে পরিদর্শন করে গেছেন। তবে এখনও কোনো কাজ হচ্ছে না।

 

এ বিষয়ে ওয়াহেদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ বলেন, ক্লিনিকের ভবনটির সংস্কারের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.