Sun. Nov 17th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ভারতে কংগ্রেস নেতা ও সাবেক মন্ত্রী পি চিদাম্বরম গ্রেপ্তার

ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাতে নয়াদিল্লির নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)।

 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সিবিআইয়ের একটি দল নয়াদিল্লিতে পি চিদাম্বরমের বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে। এর আগে সিবিআই ও আইনপ্রয়োগকারী সংস্থা সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে নোটিশ জারি করেছিল।

 

বর্তমানে ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার সদস্য চিদাম্বরম অতীতে বিভিন্ন সময় অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পেনশনবিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। নির্বাচিত হয়েছিলেন নিম্নকক্ষ লোকসভার সদস্য হিসেবেও।

 

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি মামলায় চিদাম্বরমের জামিনের আবেদন ভারতের সুপ্রিম কোর্ট বাতিল করার পরই তাঁকে গ্রেপ্তার করা হলো। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সিবিআইয়ের কার্যালয়ে নেওয়া হয়েছে।

 

সন্ধ্যার দিকে কংগ্রেসের এই জ্যেষ্ঠ নেতা কংগ্রেস সদর দপ্তরে ছিলেন। তখন থেকেই তাঁকে গ্রেপ্তারে প্রক্রিয়া শুরু হয়েছিল। অনেক নাটকীয়তার পর রাতে বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারে সময় দিল্লি পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সিবিআইয়ের ৩০ সদস্যের একটি দল ঘটনাস্থলে ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, সিবিআইয়ের কর্মকর্তারা পি চিদাম্বরমের বাসায় অভিযান চালাতে গিয়ে মূল ফটক খুলে দিতে বলেন। কিন্তু বাড়ির নিরাপত্তারক্ষীরা ফটক খুলে দেননি। একপর্যায়ে দেয়াল টপকে ভেতরে ঢোকেন সিবিআই কর্মকর্তারা। কিছু সময় পর চিদাম্বরমকে গ্রেপ্তার করে নিয়ে যান তাঁরা।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.