Thu. Aug 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

ভাষার ব্যবহার নিয়ে ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’

1 min read

পারিবারিক আবহের গল্প নিয়ে এবারের ঈদেও হানিফ সংকেত নির্মাণ করলেন নাটক ‘অজ্ঞ-বিজ্ঞ সমাচার’। এই নির্মাতা দুই ঈদে দুটি নাটক নির্মাণ করেন প্রতিবছর। ঈদুল ফিতরেও পরিবারকে ঘিরে নাটক তৈরি করেছিলেন। এবারের ঈদেও তার ব্যতিক্রম হয়নি।

 

নাটকটির গল্প নিয়ে জানা যায়, এখন সমাজে ও অনেক পরিবারে বাংলা ভাষাকে বিকৃত করে ইংরেজি-বাংলা মিশিয়ে চর্চা করা হয়। তেমনি একটি পরিবারে মা ও সন্তানের আছে ইংরেজি মিশিয়ে বাংলা বলার অভ্যাস। কিন্তু বাবা এর প্রতিবাদ করেন। ঘরে আসে পুত্রবধূ। এরপর ভাষা নিয়ে পরিবারের ঘটতে থাকে নানা ঘটনা। এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটকটি। হানিফ সংকেত বলেন, ‘বলা যায়, প্রতিবারের মতো এবারও আমার নাটকটি গড়ে উঠেছে একটি পরিবারকে কেন্দ্র করে, পারিবারিক গল্প নিয়ে।’

 

নাটকটি মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে দৃশ্যধারণ করা হয়। এতে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, জাকিয়া বারী মম, নিমা রহমান প্রমুখ। নাটকের সূচনাসংগীত লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী এবং কণ্ঠ দিয়েছেন কমল ও রিয়াদ। আবহসংগীত পরিচালনায় ফরিদ আহমেদ। ঈদের দিন রাত সাড়ে ৮টায় এটিএন বাংলায় দেখা যাবে নাটকটি।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA