মালদ্বীপের প্রধান বিচারপতি গ্রেফতার

জরুরি অবস্থা জারির কয়েক ঘণ্টার মধ্যে মালদ্বীপের প্রধান বিচারপতি আব্দুল্লাহ সাঈদকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ বাহিনী। মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়। খবর এনডিটিভি।

 

প্রধান বিচারপতি আব্দুল্লাহ সাঈদের সঙ্গে আলী হামিদ নামে অপর একজন বিচারককেও গ্রেফতার করা হয়েছে। এছাড়া সোমবার রাত থেকে সুপ্রিম কোর্ট এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

 

মালদ্বীপের পুলিশ এক টুইট বার্তায় বলেছে, তারা ‘চলমান তদন্তের জন্য’ সাঈদ ও সুপ্রিম কোর্টের বিচারক আলী হামিদকে গ্রেফতার করেছে। তবে এ দু’জন বিচারকের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে কোনো বিস্তারিত বিবরণ দেয়া হয়নি।

 

 

 

এর আগে, গতকাল সোমবার আগামী ১৫ দিনের জন্য মালদ্বীপে জরুরি অবস্থা জারি করেন দেশটির প্রেসিডেন্ট আব্দুল্লা ইয়ামিন। সোমবার রাষ্ট্রীয় টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রেসিডেন্টের সহযোগী ও আইনবিষয়ক মন্ত্রী আজিমা সাকুর জরুরি অবস্থা জারির ঘোষণা দেন। তিনি বলেন, সরকার বিশ্বাস করে না যে, রাজবন্দিদের মুক্তি দিতে সুপ্রিম কোর্টের আদেশ বাস্তবায়ন করতে হবে।

 

স্থানীয় গণমাধ্যম বলছে, জরুরি অবস্থা জারি করায় সন্দেহভাজন ও বিরোধীদের গ্রেফতারে নিরাপত্তা বাহিনী অতিরিক্ত ক্ষমতা প্রয়োগ করতে পারবে।

 

মালদ্বীপের সর্বোচ্চ আদালতের দেয়া একটি ঐতিহাসিক রায়কে কেন্দ্র করে রাজনৈতিক সংকট আরও বেড়ে যাওয়ার আশঙ্কায় সোমবার জরুরি অবস্থা জারি করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *