Sun. Oct 20th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

মিশিগানে জুয়েল সাদতের কবিতার সিডি এর মোড়ক উন্মোচন

1 min read

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা প্রবাসী কবি ও সাংবাদিক জুয়েল সাদতের কবিতার সিডি ‘অনুভবে আলিঙ্গন’ এর আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন হয়েছে।

 

স্থানীয় সময় শনিবার মিশিগানের হ্যামট্রামিক শহরের রেশমি রেস্তোরাঁয় বিকেল সাড়ে ৫টায় ওই মোড়ক উন্মোচন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের প্রবীণ ছড়াকার মুজিবুর রহমান শাহিন,সিলেটের রম্য লেখক হারান কান্তি সেন,মিশিগানের রিয়েলটর ও লেখক মাহমুদুর রহমান,নিউ ইয়র্কের ব্যবসায়ী মিজান খান এবং ডলি ।

 

ফ্লোরিডা থেকে মিশিগানে এক সপ্তাহের সফরে আসা জুয়েল সাদত তার বক্তব্যে উল্লেখ করেন, এপর্যন্ত তার পাঁচটি বই প্রকাশ হলেও কবিতার সিডি এর প্রকাশনাটি তার লেখালেখির জগতে নতুন মাত্রা হিসেবে যোগ হয়েছে।

 

তার মতে, বাংলাদেশের সমসাময়িক নানা সামাজিক টানাপড়েন ও বৈচিত্রের জাগতিক বিষয়াদি তুলে ধরার চেষ্টা করা হয়েছে ওই সিডিতে ঠাঁই পাওয়া কবিতাগুলোতে। মোট ২২টি ভিন্নমাত্রার কবিতায় মূলত প্রবাস ও স্বদেশের চিত্রই ফুটে উঠেছে বলে তিনি জানান।

 

বাংলাদেশের প্রতিশ্রুতিশীল আবৃত্তিকার সৈয়দ ইসমত তোহা ও‍ ইসহাক মুন্নি জুয়েলের লেখা সিডির কবিতাগুলি আবৃত্তি করেছেন।

 

সিডি বিক্রির সমুদয় অর্থ সেবা প্রতিষ্ঠান সাদত ফাউন্ডেশনে দেওয়া হচ্ছে বলে জানানো হয় ওই অনুষ্ঠানে। সেসময় উপস্থিত সকলকে অসহায় দুঃস্থ মানুষের সাহায্যার্থে সাদত ফাউন্ডেশনের বিভিন্ন প্রজেক্ট ‍উপস্থাপন করা হয়।

 

অনুষ্ঠানের শেষ পর্বে রম্য লেখক হারান কান্তি সেন তার সদ্য প্রকাশিত ‘নষ্টালজিক কলোনি লাইফ’ বইয়ের কপি উপস্থিত সকলকে উপহার দেন।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA