মুন্সীগঞ্জে যথাযোগ্য মর্জাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস

প্রকাশিত:সোমবার, ১৫ আগ ২০১৬ ১১:০৮

মুন্সীগঞ্জে যথাযোগ্য মর্জাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস

মুন্সীগঞ্জ প্রতিনিধি:
শোক র‌্যালী, আলোচনাসভা গনভোজের মধ্য দিয়ে মুন্সীগঞ্জে যথাযোগ্য মর্জাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধুর ৪১ শত শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস । দিবসটি শুরুতেই সোমবার সকালে জেলা কলেক্টর প্রঙ্গন থেকে একটির বিশাল শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একডেমীতে এসে বঙ্গবন্ধৃ প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পন করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়া মীলীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আলাহ্জ্ব মোঃ মহিউদ্দিন, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম. সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আনিছুজ্জামান আনিছ, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লবসহ সর্বস্তারে মানুষ। মুন্সীগঞ্জ পৌর ভবনে শিশু চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে মুন্সীগঞ্জ পৌরসভা। দিবসটিতে দিনব্যাপি জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পরিষদ পর্যায়ে পালিত হচ্ছে। এদিকে সদর উপজেলা মিরকাদিম পৌরসভাও দিবটি পালন করা হয়েছে ব্যাপক ভাবে। সেখানে শোক র‌্যালী আলোচনা সভা মিলাদ মাহফিল ও বঙ্গবন্ধৃ প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মোঃ মহিউদ্দিন ও মিরকাদিম পৌর মেয়র মোঃ শহিদুল ইসলাম শাহিন, ইউসিবির পরিচালক মোঃ নাসিমসহ সর্বস্তরের মানুষ। এসময় পৌর এলাকার ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১১ হাজার শিক্ষার্থীরা মিরকাদিম পৌরসভার শোক র‌্যালীতে অংশ নেয়। পরে জেলার সবকটি উপজেলায় গন ভোজের আয়োজন করা হয়।
এদিকে শোক দিবস উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আক্তার উজ জামান রাজীব দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করেছেন। জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা রুখবো সোনার বাংলা গড়বো এই হউক শোক দিবসের অঙ্গীকার। এই স্লোগানকে বুকে ধারন করে সকাল ৮ টার সময় জেলা যুবলীগের উদ্যোগে বর্নাঢ্য শোক র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। জেলা মুক্তিযোদ্ধা সংসদে দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের বিদেহী আত্বার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দুপুর ১২ টার দিকে প্রায় ৩ হাজার লোকের মাঝে খাবারের প্যাকেট বিতরন করা হয়। খাবার বিতরনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও সদর উপজেলা চেয়ারম্যান আনিছুজ্জামান আনিছ। উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি আক্তার উজ জামান রাজীব, আমরা মুক্তিযোদ্ধার সন্তান মুন্সীগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক জালাল উদ্দিন রুমি রাজন প্রমূখ।
ক্যাপশন
মুন্সীগঞ্জঃ বঙ্গবন্ধুর ৪১ শত শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু একাডেমী আয়োজিত শিশু চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার তুলে দিচ্ছেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •