Fri. Oct 18th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

মুম্বাইয়ে গাছ বাঁচাতে গিয়ে আটক ৫৫

ভারতের মুম্বাইয়ে মেট্রোরেল প্রকল্পের জন্য বৃক্ষ নিধনের প্রতিবাদ করাতে শনিবার ৫৫ জন প্রতিবাদকারীকে আটক করেছে মুম্বাই পুলিশ। এছাড়া এ ঘটনায় শুক্রবার আটক আরও ৩৮ জনকে আদালতে হাজির করেছে পুলিশ। পরে শনিবার আদালত তাদের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। এক খবরে এ তথ্য জানিয়েছে এএনআই।

 

সম্প্রতি মুম্বাইয়ের এ্যারে কলোনি এলাকায় মেট্রোরেল প্রকল্পের জন্য একটি গাড়ি রাখার শেড তৈরির সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার। যে স্থানে গাড়ির শেডটি নির্মান করার কথা সেখানে অনেক বৃক্ষ ছিল। প্রকল্পের কাজ বাস্তবায়নের জন্য গাছগুলো সরানোর সিদ্ধান্ত নেয় মুম্বাই প্রশাসন। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে শুক্রবার রাতে এ্যারে কলোনি এলাকায় জড়ো হন বেশ কয়েকজন মানুষ। গাছ বাঁচানোর জন্য মানববন্ধন করেন তারা। সময় গড়ানোর সাথে সাথে তাদের সঙ্গে আরও মানুষ যোগ দিতে থাকেন। পরিস্থিতি বেগতিক দেখে এলাকাটিতে ১৪৪ ধারা জারি করে মুম্বাই পুলিশ। এতে ক্ষুব্ধ হয়ে প্রতিবাদকারীরা বৃক্ষ নিধনের বিরুদ্ধে স্লোগান তুললে পুলিশ সেখান থেকে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করেন। পরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের হাতাহাতি বেধে যায়। এসময় ৫৫ জনকে আটক করে পুলিশ।

 

এছাড়া বৃক্ষ নিধনের প্রতিবাদে সমাবেশ করায় শুক্রবার পুলিশ ৩৮ জনকে গ্রেফতার করে মুম্বাই হাইকোর্টে চালান করে। শনিবার বিচারক এসসি ধর্মাধিকার জরুরিভিত্তিতে কোন রায় দিতে অপারগতা প্রকাশ করেন। তিনি মামলাটি মুম্বাই হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে হস্তান্তরের পরামর্শ দেন এবং গ্রেফতারকৃতদের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA