Sat. Jan 25th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

মেধাবী মুখ শাজরীন সিরাজ মীম

1 min read

সিরাজুল ইসলাম আপন ভাঙ্গুড়া (পাবনা) :
পাবনার ভাঙ্গুড়ার মেধাবী মুখ শাজরীন সিরাজ মীম।তিনি অষ্টম শ্রেণি থেকে এইচএসসি পর্যন্ত সকল পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ সহ বৃত্তি লাভ করেছেন। বর্তমানে তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পড়ার সুযোগ লাভ করেছেন।
শাজরিন সিরাজ মীমের পিতা মো. শাজাহান সিরাজ পেশায় চাকুরীজীবি , মাতা রেহানা পারভীন পেশায় গৃহিনী । তিনি চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের অজপাড়া গাঁ রাউত কান্দি গ্রামে ২০০২ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ২০১২ সালের রাউত কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কৃত্তিত্বের সাথে সমাপনী শিক্ষা শেষ করেন। পিতার পেশাগত কারণে ২০১২ সাল থেকে সপরিবারে ভাঙ্গুড়াতে বসবাস শুরু করেন। এসময় থেকে তিনি পিতা-মাতার সাথে ভাঙ্গুড়াতে আসেন এবং মমতাজ মোস্তফা আইডিয়াল স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভীর্ত হন। এসময় থেকেই তিনি কঠোর অধ্যাবসয় ও পরিশ্রমের মাধ্যমে ২০১৪ সালে জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ সহ বৃত্তি লাভ করেন।
এর পর ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে গোল্ডেন জিপিএ ৫ সহ বৃত্তি লাভ করে ভাঙ্গুড়া থানায় মেয়েদের মধ্যে ১ম স্থান অধিকার করেছিলেন। ২০১৭-১৮ শিক্ষা বর্ষে হলিক্রস কলেজে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে পড়ার সুযোগ লাভ করেন। সেখান থেকে ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে গোল্ডেন জিপিএ ৫ সহ বৃত্তি লাভ করেন। তিনি ২০১৯-২০ শিক্ষা বর্ষের ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন এবং সেখানে পড়ার সুযোগ লাভ করেন। একই বছরে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ভর্তির সুযোগ পেয়েছিলেন।তিনি পড়া লেখা শেষ করে দেশ ও দেশের কল্যাণে আত্মনিয়োগ করতে চান।
মীম তার এই ধারাবাহিক সাফল্য সম্পর্ক বলেন, মা-বাবা, শিক্ষক ও সর্বোপরি নিজের একান্ত প্রচেষ্টার মাধ্যমেই জীবনের সাফল্য অর্জন করা সম্ভব।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.