Mon. Sep 16th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

মেসিকে নিয়ে ঝুঁকি নিলেন না ভালভার্দে

1 min read

পায়ের পেশির চোট এ সপ্তাহের ম্যাচেও মাঠের বাইরে ছিটকে দিল মেসিকে

 

দু’দিন আগেই সতীর্থদের সঙ্গে অনুশীলনে ফিরেছিলেন লিওনেল মেসি। মনে হচ্ছিল, রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচ দিয়েই এবার লিগের প্রথম মাঠে নামবেন এ আর্জেন্টাইন তারকা। কিন্তু সেটি আর হলো না। মেসিকে নিয়ে অযথা ঝুঁকি নিয়ে চাইলেন না বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে। রিয়াল বেতিসের বিপক্ষে এ ম্যাচের স্কোয়াডেও বার্সেলোনার সবচেয়ে বড় তারকাকে রাখেননি তিনি।

 

মেসি ছাড়া বার্সেলোনা যে কতটা অসহায়, সেটি লিগের প্রথম ম্যাচে বোঝা গেছে আরেক বার। পায়ের পেশিতে চোট পাওয়া মেসি লিগের প্রথম ম্যাচটা খেলেননি। তাঁকে ছাড়া বার্সাও গোল দিতে পারেনি। দলে নতুন আসা আতোয়াঁন গ্রিজমান, ফ্রেঙ্কি ডি ইয়ং কিংবা অভিজ্ঞ লুই সুয়ারেজ জেতাতে পারেননি দলকে, বার্সা হেরেছে ১-০ গোলে। দলের এ অবস্থা দেখেই কি না, তাড়াতাড়ি ফিরে আসলেন মেসি? চোট কাটিয়ে কাল সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন। কিন্তু এরপরও মেসিকে হুট করে মাঠে নামিয়ে দিতে চাচ্ছেন না ভালভার্দে। যদি সদ্য সেরে ওঠা চোট আবারও মাথাচাড়া দিয়ে ওঠে? যদি আরও গুরুতর কিছু হয়ে যায়? তখন তো আরও বেশি যন্ত্রণায় পড়তে হতে পারে বার্সেলোনাকে! এ কারণেই সাবধানী ভালভার্দে মেসিকে রাখলেন না বেতিসের বিপক্ষে ম্যাচ স্কোয়াডে।

 

মেসির পরিবর্তে এ ম্যাচে খেলার জন্য ১৬ বছর বয়সী কিশোর স্ট্রাইকার, লা মাসিয়ার ‘গ্র্যাজুয়েট’ আনসু ফাতি কে দলে রেখেছেন ভালভার্দে। বেতিসের বিপক্ষে ফাতি যদি মাঠে নামেন, তাহলে তিনিই হবেন বার্সেলোনার জার্সি গায়ে অভিষিক্ত হওয়া দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় (১৬ বছর ২৯৮ দিন)। এ তালিকায় মেসি আছেন পাঁচে, ১৭ বছর ১১৪ দিনে অভিষিক্ত হয়েছিলেন তিনি।

 

মেসির না খেলার খবর শুনে বেতিসের চেয়ে বড় খুশি হয়তো আর কেউ হবে না। পাঁচবারের বর্ষসেরার অনুশীলনের ছবি দেখে দু’দিন আগে হালকা রসিকতা করার সুযোগ ছাড়েনি দলটি। মেসি সুস্থ হয়ে ম্যাচ ফিটনেস অর্জন করে ফেললে তো বেতিসেরই সমস্যা! এ কারণে তাঁর ছবিটা রি-টুইট করে ক্লাবটি জানিয়ে দিয়েছে, এত তাড়াহুড়ো করে ফিরে আসার কোনোই দরকার নেই মেসির, আস্তে ধীরে সুস্থ হলে কোনো সমস্যা নেই, ‘তাড়াহুড়ো করার দরকার নেই মেসি। জোর করে খেলার দরকার নেই!’

 

মেসি যেহেতু খেলছেন না, হাঁফ ছেড়ে বাঁচতেই পারে বেতিস!

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA