Mon. Feb 17th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

মৌলভীবাজার হযরত সৈয়দ শাহ্ মোস্তফার ৬৭৯তম উরুস ১৬ জানুয়ারি

1 min read

মৌলভীবাজারে ৩৬০ আউলিয়ার অন্যতম হযরত সৈয়দ শাহ্ মোস্তফা বোগদাদী শের-ই সওয়ার চাবুকমার (রঃ) এর ৬৭৯ তম উরুস মোবারক বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) থেকে শুরু হবে।

প্রতি বাংলা সনের মাঘ মাসের পহেলা তারিখে তার বার্ষিক উরুস অনুষ্ঠিত হয়।

৬৭৯ তম উরুস উরুস উদযাপন পরিষদ দুইদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে মিলাদ মাহফিল, গরু জবেহ, গিলাফ চড়ানো, জিগীর আছগার ও শিরনী বিতরণ। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বাদ এশা আখেরী মোনাজাত এর মধ্যদিয়ে উরুসের কার্যক্রম শেষ হবে।

উরুসকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গনে প্রতিবারের ন্যায় এবারও মেলার আয়োজন করা হয়েছে। মেলায় দেশি বিদেশী পণ্যের দোকান বসতে শুরু হয়েছে। উরুস ও মেলায় আগতদের নিরাপত্তার ব্যাপারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

উল্লেখ্য,উপমহাদেশের খ্যাতিমান সাধক হযরত শাহ জালাল (রঃ) ইয়েমেনী তার ৩৬০ জন সহচর নিয়ে সিলেট অঞ্চলে ধর্ম প্রচারের জন্য আগমন করেন তাদেরই মধ্যে অন্যতম প্রিয় ও বিশ্বস্থ সহচর খ্যাতিমান সাধক হযরত সৈয়দ শাহ্ মোস্তফা শেরই সওয়ার চাবুকমার বোগদাদী (রঃ)।

শাহ্ জালাল (রঃ) সিলেট বিজয়ের পর তার সাথীদের বিভিন্ন দিকে ছড়িয়ে পড়ার নির্দেশ দিলে হযরত শাহ্ মোস্তফা (রঃ) নূর আলী শাহ নামক একজন সাথী নিয়ে মৌলভীবাজার জেলায় আগমন করেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.