Fri. Nov 22nd, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটিতে ডিসিআই’র ৭ম সম্মেলন অনুষ্টিত

হাকিকুল ইসলাম খোকন:২৬’শে অক্টোবর,শনিবার দিনব্যাপী যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে ইয়েল ইউনিভার্সিটিতে সুবিধাবন্চিত শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন ডিসট্রেসড চিলড্রেন এন্ড ইনফেন্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)য়ের ৭ম সম্মেলন অনুষ্টিত হয়েছে।বাপস নিউজ।ইয়েলের বিশাল অডিটরিয়ামে শনিবার সকাল ৮চা থেকে ৯’টা পর্যন্ত সকল অতিথি ও সম্মেলনে যোগদানকারীদের তালিকাভূক্তি সম্পন্ন করা হয়। সকাল ৯’টা বিশ মিনিটে সম্মেলন উদ্বোধন করেন ডিসিআই প্রেসিডেন্ট ড: ব্রায়ান ডিব্রফ ও ড:পিটার সালোভে।স্বাগত বক্তব্য রাখেন ডিসিআই প্রতিষ্টাতা ও নির্বাহী পরিচালক ড:এহসান হক।এই পর্বে ড:মেহেদী আনোয়ার মডারেটর ছিলেন।ভিডিওতে মোহাম্মদ খান,মোহাম্মদ বাকের এবং ড: ফাহামিদ হায়দার।পরবর্তি সেশনের বিষয় ছিলো চাইল্ড লেবার এন্ড এনভায়রনমেন্ট।মডারেটর ছিলেন ড:সারা তাসনীম এবং এটর্ণি মাইকেল লাডেন আলোকপাত করেন।

সকাল ১০:১৫ মিনিটে প্ল্যানারী সেশনের চেয়ার ডা:জিয়াউদ্দিন আহমদের সন্চালনায় আলোকপাত করেন বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা।ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন কানেকটিকাট থেকে নির্বাচিত ইউ এস সিনেটর রিচার্ড ব্লুমেন্থল,ইউ এস সিনেটর ক্রিস মারফি ও ব্র্যাকের এক্সিকিউটিভ ডিরেক্টর মুহাম্মদ মুসা।

ডিসিআই প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড: এহসান হক বাংলাদেশে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনাকে মানবতায় বিশেষ অবদানের জন্য ডিসিআইয়ের পক্ষে সম্মাননা এওয়ার্ড প্রদান করেন।উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন আমেরিকা বাংলাদেশ এ্যালায়েন্সের সভাপতি মুলধারার রাজনীতির এমএ সালাম,আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিনের সভাপতি ও প্রবাস মেলার যুক্তরাষ্ট্রের সিনিয়র সংবাদদাতা হাকিকুল ইসলাম খোকন এবং কবি  এবিএম সালেহউদ্দিন।

মধ্যাহ্নভোজের পর ২য় সেশনের চেয়ার ড: নাভিন মাসুদ।ড:লরী সুতরাথের সন্চালনায় চাইল্ড রাইট ও স্বাস্থ্য বিষয়ে র উপর আলোকপাত করা হয়।

বিকাল ৬’টায় ৩য় সেশনের চেয়ার ড:খাজা মামুন ও আয়েশা দেওয়ান লিপির উপস্থাপনায় চাইল্ড এডুকেশন এন্ড এমপাওয়ারম্যান্টের উপর আলোকপাত করা হয়।অত:পর সম্মেলনের সমাপ্তি ঘোষনা করেন ড:এহসান হক।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.