Thu. Feb 27th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ওয়ার্ল্ড এ্যাপারেলস বাণিজ্য মেলায় বাংলাদেশ

1 min read

নিউইয়র্ক : ব্যাপক সম্ভাবনা নিয়ে প্রতি বছরের মত যুক্তরাষ্ট্রের লাস ভেগাস কনভেনশন সেন্টারের দক্ষিণ হলে অনুষ্ঠিত হচ্ছে লাস ভেগাস সোর্সিং এট ম্যাজিক ওয়ার্ল্ড ট্রেড এপ্যারেল ফেয়ার-২০২০। বছরে দুইবার অনুষ্ঠিত হওয়া এই বানিজ্য মেলায় স্বাগতিক যুক্তরাষ্ট্র ছাড়াও একত্রিশ দেশের ১৭৩০টির বেশী স্টলের সাথে বাংলাদেশের ২০টি স্টল স্থান পেয়েছে।

গত ৪ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া ৪দিনব্যাপী মেলার আজ শনিবার শেষ দিন হলেও ক্রেতা-বিক্রেতাদের পদচারণায় মেলা বেশ মুখরিত হয়ে ওঠে। আর অন্যান্য দেশের মত বাংলাদেশ প্যাভিলয়নের ২০ স্টলে দেশের তৈরি নীট ও ওভেন পণ্য দিয়ে সাজানো হয় স্টলগুলো। সহযোগিতায় বাংলাদেশের এক্সপোর্ট প্রোমোশন ব্যুরো ও লস এঞ্জেলস বাংলাদেশের কনস্যুল জেনারেল অফিস। মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্ভোধন করেন কনস্যুল জেনারেল তারেক মাহমুদ। এসময় তিনি ও মেলার সমন্বয়ক ও লর্ড ইনকর্পোরেট লিঃ’র ব্যাবস্থাপনা পরিচালক প্রবীর কান্তি দাসসহ অন্যান্যরা বলেন, দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্র বাংলাদেশের সবচেয়ে বড় বাণিজ্য বন্ধু। তাই এই ধরনের মেলায় অংশ নিয়ে বিশ্বব্যাপী বাংলাদেশ তৈরি পোশাকের ক্রেতা সৃষ্টি করার সুযোগ পায়।

মেলায় দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্মী এ্যাপারেলস লিমিটেড, বি ব্রাদারস কোম্পানি লিমিটেড, ফ্যাশন মেকারস ইনকর্পোরেশন, সাহারা এক্সপোর্ট ইনকর্পোরেশন, ডওয়াসল্যান্ড এ্যাপারেলস লিঃ, রেড এন্ড গ্রীণ টেক্সটাইল লিঃ, এ্যালাইট ফ্যাশন লিমিটেড, এনএফজেট টেরি টেক্সটাইল লিমিটেড, এন্ট্রাস্ট ফ্যাশন লিমিটেড,  ডিজাইন গ্যালারী প্রাইভেট লিঃ ও মাস্ক ট্রাউজারস লিমিটেডসহ আরও বেশকটি প্রতিষ্ঠান অংশ নেন। এবারে লক্ষ্যমাত্রারও বেশি সাড়া পাওয়ার কথা জানান ব্যবসায়ীরা।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.