যুক্তরাষ্ট্রে ফোবানা সম্মেলন থেকে ছাত্রবৃত্তি ঘোষণা

যুক্তরাষ্ট্রের আটলান্টায় অনুষ্ঠিতব্য ৩২তম ফোবানা সম্মেলন থেকে নতুন প্রজন্মের মেধাবী শিক্ষার্থীদের জন্য এককালীন মেয়াদের ছাত্রবৃত্তি ঘোষণা করা হয়েছে।

 

‘আমাদের সন্তান, আগামীর নেতৃত্ব’ এই স্লোগানকে সামনে রেখে এবারের ফোবানার বিভিন্ন আয়োজনগুলোর মধ্যে শিক্ষার্থীদেরকে উৎসাহিত করার লক্ষ্যে এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানায় আয়োজকরা।

 

ফোবানা সম্মেলনের আয়োজক কমিটির পক্ষ থেকে এক ঘোষণায় এই বৃত্তি প্রদান কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন ফোবানা নির্বাহী কমিটির সাবেক চেয়ারম্যান রেহান রেজা।  এছাড়া সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন জর্জিয়া অঙ্গরাজ্যের তিন সংগঠক ফারজানা উদ্দিন নিশাত, মাহবুবা সুলতানা লিপি ও সাবিনা চৌধুরী লুবনা।

 

বৃত্তি নিতে আগ্রহী আবেদনকারীদেরকে অবশ্যই জর্জিয়া রাজ্যের বাসিন্দা হতে হবে এবং ২০১৮ সালের স্কুল গ্রেজুয়েশনসহ জিপিএ মেধা তালিকায় ৩ দশমিক ৫ থেকে ৪ এর মধ্যে স্কোর থাকতে হবে। আগ্রহী শিক্ষার্থীদেরকে মেধার ভিত্তিতে যাচাই-বাছাইয়ের মাধ্যমে নির্বাচিত করা হবে এবং সম্মেলন চলাকালে মূল মঞ্চ থেকে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

 

এই বৃত্তির পরিমাণ হবে জনপ্রতি এক হাজার ডলার ও সম্মাননা দেওয়া হবে। আগ্রহীদের আবেদন দাখিলের সর্বশেষ সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ জুলাই পর্যন্ত। আবেদন পত্র nishat100@gmail.com, mahbuba4@yahoo.com অথবা sschowdhury31@yahoo.com এর যেকোনো একটি ইমেইলে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

 

এবারের ৩২তম ফোবানা সম্মেলনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ জুলাই থেকে তিন দিনব্যাপী আটলান্টার ডাউন টাউনের ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারের মিলনায়তনে। বিভিন্ন রাজ্য থেকে আগত অতিথিদের থাকার জন্যে স্থান নির্ধারণ করা হয়েছে সিএনএন টিভি সেন্টার ওমনি আটলান্টা হোটেলে।

 

Leave a Reply

Your email address will not be published.