যুক্তরাস্ট্রে বাংলাদেশের সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদের আত্নপ্রকাশ

প্রকাশিত:সোমবার, ১২ ডিসে ২০১৬ ০১:১২

যুক্তরাস্ট্রে বাংলাদেশের সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদের আত্নপ্রকাশ

20161211_220043বাংলাদেশের সাবেক কৃষি এবং যোগাযোগমন্ত্রী, সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খান এর স্মৃতি রক্ষা এবং স্বপ্নপূরণসহ দেশের বরেণ্য সব ব্যাক্তিদের রাজনীতির উর্ধ্বে রাখতে আত্নপ্রকাশ লাভ করলো রিয়ার এডমিরাল মাহবুব আলী খান স্মৃতি সংসদ যুক্তরাস্ট্র। নিউইয়র্ক সময় রোববার রাতে সিটির জ্যাকসন হাইটসের (ইত্যাদি গার্ডেন পার্টি হল) মিলনায়তনে সভায় কমিউনিটির বিশিষ্টজনদের মিলনমেলায় পরিণত হয় । মরহুমের স্মৃতি রক্ষার্থে যুক্তরাস্ট্রে বসবাসরত নিকটজনদের নিয়ে গঠিত সংগঠনটির আত্নপ্রকাশ অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের উন্নয়ন এবং আঞ্চলিক উন্নয়নে যারাই অবদান রেখেছেন তাঁরা সর্বজন শ্রদ্ধেয় এবং আগামী প্রজন্মের কাছে তাদের তুলে ধরার জন্য সবাইকে রাজনীতির উর্ধ্বে উঠে ভুমিকা রাখতে হবে। এসময় বাংলাদেশ তথা বৃহত্তর সিলেটের কৃতি সন্তান রিয়ার এডমিরাল মরহুম মাহবুব আলী খানের বিশাল আয়তনের বাড়ি সংরক্ষনের জন্য সরকারের প্রতি দাবী জানানো হয় । আলোচনায় বক্তারা মাহবুব আলী খানের অবদান স্বপ্নসহ পারিবারিক ঐতিহ্য এবং কর্মজীবনের বর্ননা দেন। এসময় মাহবুব আলী খানের পরিবারের অর্জন অবদানের ইতিহাস তুলে ধরেন বক্তারা।

20161211_223948প্রধান অতিথির বক্তব্যে, বাংলাদেশ সুপ্রীম কোর্টের প্রবীণ আইনজিবি এবং মাহবুব আলী খানের বড়ভাই এডবোকেট গওহর আলী খান বলেন, শুধু স্মৃতি পরিষদ গঠন করলে হবেনা এই সংগঠনকে নিয়ে সমাজের কল্যাণে, দেশের কল্যাণে, কমিউনিটির প্রয়োজনে কাজ করতে হবে। উপমহাদেশের আধ্যাত্নিক সম্রাট হযরত শাহজালাল ইয়ামনি (রহ.) স্মৃতিবিজড়িত সিলেটের বরেণ্য ব্যক্তিদের অবদান বর্তমান এবং ভবিষ্যত প্রজন্মের জন্য প্রেরনা হয়ে থাকবে বলে মনে করেন তিনি।
ফখরুল ইসলাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সোসাইটির সভাপতি আজমল হোসেন কুনু, জালালাবাদ এসোসিয়েশনে সভাপতি বদরুল হোসেন খান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি, টাইম টিভির প্রধান নির্বাহী এবং সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, জালালাবাদ এসাসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক ময়নুল হক চৌধুরী হেলাল, বিশিষ্ট রাজনীতিবিদ জিল্লুর রহমান জিল্লু, অধ্যাপক আসলাম কবির টিটু ।
জিয়াউল ইসলাম শাহজাহান, সাংবাদিক মাহফুজ আদনান এবং আজাদুল ইসলাম আলমগীরের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান মো. ইকবাল হোসেন । এছাড়া বক্তব্য রাখেন, মাহবুব আলী খান স্মৃতি সংসদের কর্ণধার ইমান আহমদ খান, আনোয়ার হোসেন, কমিউনিটি লিডার রোহেল হাসান। শুরুতে কোরআন তেলাওয়াত করেন, মাওলানা আবু সাঈদ।
আলোচনাসভা শেষে রিয়ার এডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদ’র ৪১ সদস্যের কমিটির নাম ঘোষনা করেন, পরিষদের প্রধান উপদেস্টা এডভোকেট গওহর আলী খান।

এই সংবাদটি 1,229 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ