Sun. Nov 17th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

যে কারণে চাকরি গেল ম্যাকডোনাল্ডস প্রধানের

1 min read

নিয়োগবিধির শর্তভঙ্গ করে কর্মচারীর সঙ্গে প্রেম করায় চাকরি খোয়ালেন বিশ্ববিখ্যাত চেইন ফাস্টফুড জায়ান্ট ম্যাকডোনাল্ডসের প্রধান নির্বাহী স্টিভ ইস্টারব্রুক।

 

ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষ গত শনিবার প্রধান নির্বাহীকে চাকরিচ্যুত করার ঘোষণা দেয়। খবর বিবিসি ও ডেইলি সাবাহর।

 

কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, নারী সহকর্মীর সম্মতিক্রমেই সম্পর্কে জড়িয়েছেন স্টিভ ইস্টারব্রুক। তবে ইস্টারব্রুক ‘কোম্পানির নীতি ভঙ্গ করেছেন’ এবং ‘অবিবেচকের আচরণ’ দেখিয়েছেন।

 

সহকর্মীদের উদ্দেশে পাঠানো ই-মেইলে ইস্টারব্রুক সম্পর্কের বিষয়টি স্বীকার করে এটি তার একটি ভুল ছিল বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘কোম্পানির নীতি অনুযায়ী ঊর্ধ্বতন বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছে, আমি তার সঙ্গে সম্পূর্ণ একমত।’

 

বিবাহবিচ্ছেদ হওয়া ৫২ বছর বয়সী ব্রিটিশ ব্যবস্থাপক ইস্টারব্রুক ১৯৯৩ সালে লন্ডনে ম্যাকডোনাল্ডসে যোগ দেন। মাঝে ২০১১ সালে ম্যাকডোনাল্ডস ছেড়ে পিৎজা এক্সপ্রেসের প্রধান হিসেবে যোগ দেন। পরে এশীয় ফাস্টফুড চেইনশপ ওয়াগমামার নেতৃত্ব দেন তিনি।

 

পরে ২০১৫ সালে সিইও হয়ে ম্যাকডোনাল্ডসে ফিরে আসেন। ম্যাকডোনাল্ডসের মোবাইল পেমেন্ট ব্যবস্থা, খাবারের মেন্যু রদবদল, উন্নত উপকরণের ব্যবহার ও দোকানগুলোর নকশায় পরিবর্তনের মতো বড় বড় কাজে সফলভাবে নেতৃত্ব দেন স্টিভ ইস্টারব্রুক।

 

ইস্টারব্রুকের জায়গায় আসতে যাচ্ছেন ক্রিস কেম্পজিনস্কি। এর আগে কেম্পজিনস্কি ম্যাকডোনাল্ডস ইউএসএর প্রেসিডেন্ট ছিলেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.