Wed. Nov 13th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

রাজনীতির দার্শনিক ছিলেন বঙ্গবন্ধু, স্বপ্ন দেখতেন অসাম্প্রদায়িক বাংলার —মাহমুদ-উস সামাদ কয়েছ

1 min read

সিলেট-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস বলেন, জাতির পিতা সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। স্বপ্ন দেখতেন অসাম্প্রদায়িক শাশ্বত বাংলার, যার দার্শনিক ভিত হবে লোকায়ত। কৃষক-শ্রমিকের জীবনে উন্নতি ঘটিয়ে তিনি ধনী-গরিবের বৈষম্য দূর করতে চেয়েছিলেন। পাহাড়, নদী, সাগর, বনা লের লীলাভূমি বাংলাদেশকে বানাতে চেয়েছিলেন প্রাচ্যের সুইজারল্যান্ড। শিল্প-সাহিত্য, সংস্কৃতির ঐতিহ্যিক রূপকে আধুনিক বিশ্বে মর্যাদার আসনে বসাতে চেয়েছিলেন। তার একমাত্র চিন্তা ছিল বাঙালির উন্নয়ন সাধন করা। তিনি চেয়েছিলেন স্বনির্ভর, স্বাবলম্বী হোক রাষ্ট্র। গ্রামীণ অবকাঠামো নির্মাণে হাত দিয়েছিলেন। গরীব-দুঃস্থ মানুষের প্রতি ছিল তার অকুণ্ঠ ভালোবাসা। সরকারি স্বায়ত্তশাসিত ও বেসরকারি সংস্থার মাধ্যমে গ্রামীণ দারিদ্র্য দূরীকরণে সচেষ্ট ছিলেন।
শুক্রবার ফে ুগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি। ফে ুগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক মাসার আহমদ শাহর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক দিদারুল আলম নিমুও মাহহবুবুর রহমার মিসলুর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, শ্রমিক লীগের সভাপতি রুনু মিয়া, সহসভাপতি মিসবাহ আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মুহিব উদ্দিন বাদল, জাহিদ ইকবিল সুনাম। বক্তব্য রাখেন সিলেট জেলা যুবলীগ নেতা, মোঃ আনোয়ার আলী, সামস উদ্দিন সামস, সাজলু লস্কর, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রাজন কুমার দে শাহিনুজ্জামান শাহীন, হুসাইন আহমদ বাবু, ফারুক আহমদ সুমন, রাজিব আহমদ চৌধুরী, মোঃ আলাউদ্দিন, কামরান আহমদ দারা, এম সুহেল আহমদ, রিয়াজুল হক, আবু সুফিয়ান, জুবায়ের আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন

Copyright © Banglanewsus.com All rights reserved. | Developed By by Positive it USA.

Developed By Positive itUSA