রাবির চার শিবির নেতা আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল থেকে ওই হল শাখা ছাত্রশিবিরের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৪ জনকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

গতকাল সোমবার দিবাগত রাত ১টার দিকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন হল সভাপতি ও দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু জাফর, সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এনামুল ইসলাম এবং সমাজবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল আলিম।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সাংগঠনিক কাজে হবিবুর রহমান হলে যান। পরে হলে শিবির আছে এমন তথ্যের ভিত্তিতে হলের ১৪১ নম্বর কক্ষে গিয়ে আব্দুল আলিমকে জিজ্ঞাসাবাদ করেন। তার কাছে শিবিরের বিভিন্ন তথ্য ও ডকুমেন্ট পাবার পর তার দেয়া তথ্য অনুসারে হল শাখা সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদককে তাদের কক্ষ থেকে আটক করে ১৪১ নম্বর কক্ষে নিয়ে আসা হয়। এসময় তাদের কক্ষ থেকে শিবিরের বই, ক্যালেন্ডার, ডায়েরি, নোটপ্যাড, অর্থ বিভাগের দুই হাজার ১০ টাকা, ওই হল শাখা শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মীর তালিকাসহ বিভিন্ন জিনিস পাওয়া যায়।

আটকের পর তাদের মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত আড়াইটার দিকে মতিহার থানা পুলিশের কাছে তাদেরকে হস্তান্তর করা হয়। এসময় সমস্ত ডকুমেন্ট পুলিশ জব্দ করে নিয়ে যায়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘হলগুলোতে সম্প্রতি শিবির বেশ কার্যক্রম চালাচ্ছে শুনেছি। আমাদের কাছে সুষ্পষ্ট তথ্য ছিলো। তার ভিত্তিতেই এদেরকে আটক করে পুলিশে দেয়া হয়েছে।’

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘শিবিরের কয়েকজনকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *