রিয়াদে বিভিন্ন সংগঠনের একুশ পালন

সৌদি আরবের রিয়াদে বিভিন্ন সংগঠনের উদ্যোগে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

 

স্থানীয় সময় বুধবার ভাষা শহীদদের স্মরণে বাংলাদেশ আর্ন্তজাতিক বিদ্যালয় বাংলা শাখা,  আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  রিয়াদ শাখা এবং মদিনা বঙ্গবন্ধু পরিষদ যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে এসব অনুষ্ঠান করে।

 

রিয়াদ বাংলাদেশ আর্ন্তজাতিক বিদ্যালয় বাংলা শাখার উদ্যোগের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন নেতা আব্দুস সালাম।

 

তিনি বলেন, “বাংলাদেশ আর্ন্তজাতিক বিদ্যালয় বাংলা শাখা নিয়ে শঙ্কার কারণ নেই। বিদ্যালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে প্রয়োজনীয় সকল ব্যবস্হা নেওয়া হবে।”

 

বিদ্যালয় পরিচালনা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক খাদেমুল ইসলাম এবং আব্দুস সাত্তারের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন,  অধ্যক্ষ বদরুল আলম, ভাইস চেয়ারম্যান নুরুল আমীন, সদস্য রফিকুল ইসলাম, আব্দুল হাকিম এবং শফিকুল ইসলাম সবুজ ৷

 

 

অনুষ্ঠানে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন হাবীবা আক্তার শিকন ও মাহা মণী ৷

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কণ ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের  রিয়াদ মহানগর শাখাও ভাষা শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেছে। সংগঠনটির সভাপতি মুহাম্মদ ইউসুফ খাঁনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় কোরআন তেলয়াতের মাধ্যমে। হাফেজ মো. লোকমান হোসেন তেলওয়াত করেন।

 

এরপরই জাতীয় সঙ্গীতের প্রতি সম্মান ও ভাষা শহীদদের আত্নার মাগফেরাত কামনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

 

অনুষ্ঠানে মূল আলোচনায় অংশ নেন, রিয়াদ যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ,  রিয়াদ যুবলীগের সিনিয়র সহ সভাপতি কামাল পাটোয়ারী,  রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ- সভাপতি এম মুনিরুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ রিয়াদ-  সৌদী আরবের অর্থ বিষয়ক সম্পাদক মো. শাহীন, রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ- সভাপতি শাওন মহসিন খাঁন, মাজহারুল ইসলাম পলাশ, মোশতাক আহমেদ,  যুবলীগ নেতা মুবিনুল হক লেদ,  স্বেচ্ছাসেবক লীগ নেতা বখতিয়ার মুহাম্মদ,  আব্দুল আজীজ লিটন, জয়নাল আবেদীন, তোফায়েল আহমেদ,  আবুল বাশার মাতব্বর,  মোখলেছুর রহমান বুলবুল এবং মোস্তফা কামাল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *