Wed. Jan 22nd, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

রেললাইনের দাবিতে ঝিনাইগাতীতে গণস্বাক্ষর

1 min read

শেরপুর জেলা সদরকে অন্তর্ভুক্ত করে রেললাইনের দাবিতে জেলার ঝিনাইগাতীতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়েছে। সোমবার রাতে উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্টুডেন্ট পাওয়ার’ এ গণস্বাক্ষর শুরু করে।

ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের (আইইডি) সহায়তায় এ কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচি চলবে বুধবার দুপুর পর্যন্ত।

স্থানীয়রা বলছেন, শেরপুর জেলা সদরকে অন্তর্ভুক্ত করে রেললাইনের দাবিতে গণস্বাক্ষর ও স্মারকলিপি দেয়ার কর্মসূচি হাতে নিয়েছে জন উদ্যোগ শেরপুর।  বুধবার দুপুরে শেরপুরের কেন্দ্রীয় শহীদ মিনারে রেললাইনের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শেষ করে ডিসির মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে।

স্বেচ্ছাসেবী সংগঠন স্টুডেন্ট পাওয়ারের সভাপতি আতিক খান বলেন, রেললাইনের দাবিতে জন উদ্যোগ গণস্বাক্ষর ও স্মারকলিপি দেয়া কর্মসূচি হাতে নিয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে আমাদের সংগঠনের সদস্যরা তিনটি ভাগে ভাগ হয়ে ঝিনাইগাতী উপজেলার সর্বস্তরের নাগরিকদের থেকে স্বাক্ষর গ্রহণ করছে।

জন উদ্যোগ শেরপুরের আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, শেরপুরে রেললাইন চাই এটি শেরপুরবাসীর প্রাণের দাবি। এর আগেও গত বছর আমরা রেললাইনের দাবিতে শতপদী পদযাত্রা ও স্মারকলিপি দিয়েছি।

তিনি আরো বলেন, বিগত সরকারের রেলমন্ত্রী জামালপুরের পিয়ারপুর রেলস্টেশনে শেরপুরে রেললাইন ঘোষণা করেন। এরপর একনেকে ৫৩৭ কোটি টাকা বরাদ্দ পাওয়া সত্ত্বেও শেরপুরে আজো রেললাইন বাস্তবায়ন হয়নি। শেরপুর জেলা সদরকে অন্তর্ভুক্ত করে রেললাইন স্থাপনে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তিনি।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.