লন্ডনে আবৃত্তি সন্ধ্যা ‘দোঁহে’ আজ

লন্ডনের আবৃত্তি সন্ধ্যা ‘দোঁহে’র আয়োজন করা হয়েছে। লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে আজ (২২ জুলাই) রবিবার বিকেল সাড়ে ৬টায় (লন্ডন সময়) জনপ্রিয় বাচিক শিল্পী মুনিরা পারভীন ও শহীদুল ইসলাম সাগর যৌথভাবে এই আবৃত্তি সন্ধ্যার আয়োজন করেছেন।

 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতিসংঘের ইউএনডিপিতে কর্মরত মানবাধিকার বিশেষজ্ঞ বিশিষ্ট বুদ্ধিজীবী ড. সেলিম জাহান এবং কবি ও লেখক শামীম আজাদ।

 

 

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন জনপ্রিয় টিভি প্রেজেন্টার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আবৃত্তি শিল্পী উর্মি মাজহার। কোরিওগ্রাফি করেছেন জনপ্রিয় নৃত্য শিল্পী শওমী দাস। কবিতায় গানের হামিং করবেন আবৃত্তি ও সংগীত শিল্পী শতরূপা চৌধুরী। মিউজিকে থাকবেন জনপ্রিয় মুখ প্রীতম সাহা। আলোকসজ্জ্বায় মিঠু আজাদ আর সাউন্ডে থাকবেন পাপ্পু। প্রজেক্টর ব্যবস্থাপনায় থাকবেন মোস্তফা জামান নিপুণ।

 

অনুষ্ঠান প্রসঙ্গে এক ফেসবুক পোস্টে নিজ অনুভূতি ব্যক্ত করেছেন মুনিরা পারভীন। তিনি লিখেছেন, ‘ভালোবাসার ঋণ বলে এতকাল যে কথাটি শুনে এসেছি আজ সত্যি সত্যিই সেই ঋণে আমি জর্জরিত! এই ঋণের ভার বইবার সক্ষমতা নিয়ে সংশয় থাকলেও এর দায় থেকে আমি মুক্ত হতে চাই না কখনো। আবৃত্তি অনুষ্ঠান ‘দোঁহে’ নিয়ে যে আবেগ, উচ্ছাস, আগ্রহ দেখিয়েছেন বন্ধু, স্বজন ও শুভানুধ্যায়িরা তাতে আমি শুধু অবিভূতই নই, অনেকটা বাকরুদ্ধও। সকলের অকৃত্রিম ভালোবাসা, সাহায্য-সহযোগিতা আমার ভাবনাকেও ছাড়িয়ে গেছে। সৌহার্দ্য, প্রীতি আর অকুন্ঠ সমর্থনের শক্তিতে সত্যিই আজ আমি নির্ভার! আমার চেতনার আকাশ তাই আজ কাব্যরসে বহুবর্নিল।’

 

Leave a Reply

Your email address will not be published.