Wed. Dec 11th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

লন্ডনে ‘আমরা খুলনাবাসী’ পিঠা উৎসব

1 min read

পিঠা বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। শীত এলেই বাঙালির ঘরে ঘরে চলে পিঠা-পুলির আয়োজন। প্রবাসে ব্যস্ত সময় এবং পিঠা তৈরির উপকরণের সহজলভ্য না হওয়ায় পিঠা খাওয়ার ইচ্ছে অনেকটা অপূর্ণই থেকে যায়।

 

লন্ডনে পিঠা প্রেমীদের বাহারি পিঠার স্বাধে তৃপ্ত করতে ২৩ নভেম্বর পূর্ব লন্ডনের এনসাইন ইয়ুথ ক্লাবে বর্ণাঢ্য এক পিঠা উৎসবের আয়োজন করেছে লন্ডনস্থ খুলনাবাসীদের সংগঠন ‘আমরা খুলনাবাসী।’ মেলায় রকমারি পিঠার স্বাধে প্রবাসীদের তৃপ্ত করার পাশাপাশি আয়োজন করা হয় নানা রকমের প্রতিযোগিতার।

 

 

 

বর্ণাঢ্য আয়োজনে উৎসবমুখর পরিবেশে অতিথিদের স্বাগত জানিয়ে উৎসবের উদ্বোধন করেন আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক আমিনুর রহমান। উদ্বোধনের পরপরই সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে আয়োজক কমিটির পক্ষ থেকে স্বাগত বক্তব্য দেন ব্যারিস্টার কানিজ ফাতেমা, কামরুল হাসান তুষার, আবু সুফিয়ান ঝিলাম, বিএম ওবায়দুল হক আজমীর, রাসেল শাহরিয়ার, মোহাম্মদ এমদাদুল হক চঞ্চল এবং ব্যারিস্টার ফয়সাল জামিল।

 

 

 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস এম সিপার, এম ডি মুরাদ, মোহাম্মদ তোবারক হোসেন, সুলতানা শেখ, সাংবাদিক মোহিতুর রহমান বাবলু, ব্যারিস্টার ইমরুল হাসান, শাহীন খুরশিদ, মোহাম্মদ শাহাদাত হোসেন, মাকসুদ আহমেদ সুমন, মোহাম্মদ আসাদ এবং মোহাম্মদ মিজানুর রহমান।

 

উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পূর্ব লন্ডনের বো এবং বেথনাল গ্রিন আসনের ব্রিটিশ বাংলাদেশি এম পি রুশনারা আলী, টাওয়ার হ্যামলেট কাউন্সিলের স্পিকার ভিক্টোরিয়া ওবেজ, ডেপুটি স্পিকার আহবাব হোসাইন, কাউন্সিলর সাবিনা আকতার, কাউন্সিলর ফয়জুর রহমান, কাউন্সিলর মঈন কাদরী, কাউন্সিলর ডোরা ডিক্সন।

 

অতিথিদেরকে আয়োজক কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে সুস্বাদু পিঠা দিয়ে তাদের আপ্যায়ন করা হয়।

 

 

 

আগত অতিথিরা মনোমুগ্ধকর সুশৃঙ্খল অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজক কমিটির ভূয়সী প্রশংসা করে বলেন, এ ধরনের অনুষ্ঠান কমিউনিটিতে অমাদের বন্ধনকে আরও সুদৃঢ় করবে এবং অগামীতেও এমন অনুষ্ঠান হবে বলে আশ্বাস দেন।

 

অনুষ্ঠানের ২য় পর্বে চলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পুরো অনুষ্ঠানজুড়ে দর্শকদের নাচে গানে মাতিয়ে রাখেন ব্রিটেনের সুপরিচিত শিল্পীরা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পী আফজাল, রুমু, শেফালী, শরীফ, রাজ হাসান, শুভ্র, জীবন, শম্পা দেওয়ান, ইফ্ফাত আরাসহ অনেকে। কবিতা আবৃত্তি করেন রাসেল শাহরিয়ার এবং নৃত্য পরিবেশন করেন তানিয়া এবং বিভা।

 

আগত সকল অতিথি ও দর্শকদের ধন্যবাদ এবং অনুষ্ঠানের স্পন্সর প্রতিষ্ঠানগুলোর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাত ৯টায় অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক আমিনুর রহমানসহ অন্যান্য আয়োজকরা উৎসবের সমাপ্তি ঘোষণা করে।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.