লা লিগায় ৪০০ গোলের মাইলফলক ছুঁলেন মেসি

স্পোর্টস ডেস্ক: লা লিগায় সর্বোচ্চ গোলের মালিক লিওনেল মেসি উঠলেন নতুন চূড়ায়। এইবারের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে জালে বল পাঠিয়ে পেলেন অনির্বচনীয় স্বাদ। প্রথম খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতায় ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন বার্সেলোনা অধিনায়ক।

কাম্প নউয়ে রোববার রাতে ৫৩তম মিনিটে ডি-বক্সে লুইস সুয়ারেসের ছোট পাস ধরে কোনাকুনি একটু এগিয়ে গোলটি করেন মেসি।

স্পেনের শীর্ষ লিগে মোট ৪৩৫ ম্যাচ খেলে অসাধারণ এই কীর্তি গড়লেন মেসি। দুর্দান্ত এই পথচলায় ম্যাচ প্রতি গোল করেছেন প্রায় ০.৯২ হারে। এই সময়ে তিনি ৮৩ ম্যাচে গোল করেছেন দুটি করে আর হ্যাটট্রিক করেছেন ৩১ বার।

২০০৪ সালের অক্টোবরে এস্পানিওলের বিপক্ষে লা লিগায় অভিষেক হয় মেসির। পরের বছর ১ মে আলবাসেতের বিপক্ষে লিগে প্রথম গোলের দেখা পান, তখন তার বয়স ১৭। ২০১০ সালের ২০ নভেম্বর আলমেইরার বিপক্ষে করেন শততম গোল। ২০১৩ সালের ২৭ জানুয়ারি ওসাসুনার বিপক্ষে ২০০তম ও ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি স্পোর্তিং গিহনের বিপক্ষে ৩০০তম গোল করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বর্তমানে প্রতিযোগিতাটিতে খেলছে এমন ফুটবলারদের মধ্যে গোলের হিসেবে মেসির ধারে কাছে নেই কেউ। সবচেয়ে কাছে থাকা আথলেতিক বিলবাওয়ের আরিৎস আদুরিসের গোল ১৫৭টি। লা লিগার ৯০ বছরের ইতিহাসে সেরা গোলদাতাদের তালিকাতেও বেশ বড় ব্যবধানে এগিয়ে শীর্ষে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।