শাবি প্রশাসনের উদ্ধত আচরণের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত:বৃহস্পতিবার, ২১ নভে ২০১৯ ০৯:১১

শাবি প্রশাসনের উদ্ধত আচরণের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্ধত আচরণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে কেন্দ্রীয় গ্রš’াগারের সামনে মানববন্ধনের পর একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে মিছিলটি বিশ^বিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ের সামনে এসে এক প্রতিবাদ সভায় মিলিত হয়।

 

সমাবর্তন ইসুকে কেন্দ্র করে এবং প্রক্টরের উদ্ধত আচরণের প্রতিবাদে এ মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন শিক্ষার্থীরা। এদিকে সমাবর্তনে হল খোলা রাখার দাবিতে বুধবার মানববন্ধন করার সময় প্রক্টরের বাধার মুখে পন্ড হয়ে যায় শিক্ষার্থীদের মানববন্ধন।

 

ফয়সাল আহমেদ শুভর সঞ্চালনায় সমাবেশে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, সুদীপ্ত ভাস্কর অর্ঘ্য, তানভির আকন্দ, তাবিয়া তাসনিম আনিকা, নিশাত জাহান নিসা, নাজিরুল আজম ও স্বপন আহমেদ।

 

সমাবেশে বক্তারা বলেন, বুধবার আমরা একটি ও যৌক্তিক দাবিতে মানববন্ধন করতে চেয়েছিলাম। কিন্তু প্রক্টর আমাদের মানববন্ধন করতে দেননি। উপরন্তু আমাদের সাথে বাকবিতন্ডায় জড়ান। এ সময় তারা ক্যাম্পাসের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

সমাবেশে বক্তা তানভির আকন্দ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের কোন মন্তব্য না নিয়ে একের পর এক ফরমান জারি করে আইন তৈরী করছেন। সেটা আমাদের বাধ্য হয়ে মেনে চলতে হয়। এসব আইনের কারনে শিক্ষার্থীরা ক্যাম্পাস বিমূখী হচ্ছে।

 

পরিকল্পিতভাবে বিশ্ববিদ্যালয়ের সকল সাংস্কৃতিক চর্চা ধ্বংস করার পায়তারা চলছে।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যে কোন প্রোগ্রাম করার ক্ষেত্রে প্রক্টরিয়ালবডির অনুমতি নিতে হয় । কিন্তু তারা গতকাল মানববন্ধন করার সময় আমাদের কাছ থেকে কোন অনুমতি নেয়নি। এ জন্য তাদের মানববন্ধনে আমরা বাঁধা দিই। এসময় তিনি আরো বলেন, সমাবর্তনের সময় বিশ্ববিদ্যালয়ের হল খোলা থাকবে নাকি বন্ধ থাকবে তার জন্য তারা সিন্ডিকেট সদস্যদের সাথে আলোচনায় বসুক।

 

উল্লেখ্য, গত ১৮ নভেম্বর সিন্ডিকেট সভায় সমাবর্তনের সময় হল বন্ধের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আর এ সিদ্ধান্তের প্রতিবাদে দুইদিন থেকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ