শিক্ষক সংকট পূরনের দাবীতে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ : যাত্রীদের দুর্ভোগ

প্রকাশিত:রবিবার, ১৪ আগ ২০১৬ ০৮:০৮

শিক্ষক সংকট পূরনের দাবীতে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ : যাত্রীদের দুর্ভোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি.
লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজ শিক্ষক সংকট পূরণের দাবীতে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে কলেজের শিক্ষার্থীরা। এর আগে কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান ও উপাধাক্ষ্য মো. সফিকুল আলম খাঁনের কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখে তারা। আজ রোববার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুই ঘন্টা সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এর ফলে রাস্তার দু-পাশে শতশত যানবাহন আটকা পড়ে। এতে করে দুভোর্গে পড়ে এ রুটে চলাচল কারী যাত্রীরা।

পুলিশ ও কলেজ সূত্রে জানায়, রোববার সকাল সাড়ে ৯টার দিকে কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান ও উপাধাক্ষ্য মো. সফিকুল আলম খাঁনের কক্ষে তালা লাগিয়ে দেয় শিক্ষার্থীরা। পরে তাদের দুইজনকে অবরুদ্ধ করে রাখে তারা। এর কিছুক্ষন পরে কলেজ ক্যাম্পাসের সামনে লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কে দুই ঘন্টা অবস্থান নিয়ে অবরোধ করে রাখে। এতে করে রাস্তার দু-পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাউদ্দিন টিপু, সহকারী পুলিশ সুপার মো. জুনায়েত কাউছার ও সদর থানা পুলিশ পরিদর্শক মো. আবদুল্লাহ আল মামুন ভূইয়া ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধ শিক্ষকদের কক্ষের তালা খুলে তাদের মুক্ত করে। এসময় অধ্যক্ষসহ শিক্ষক এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে বৈঠক করে সংকট সংকট সমাধানের আশ্বাস দেয়। পরে শিক্ষার্থীরা সড়ক থেকে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শিক্ষাথীরা জানায়, দীর্ঘদিন ধরে লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজে শিক্ষক সংকট প্রকট আকার ধারন করছে। ২৯জন শিক্ষকের স্থলে ৮জন শিক্ষক রয়েছে। ২১জন শিক্ষক নেই। এতে করে পড়ালেখা মারাতœক ভাবে ব্যাহত হচ্ছে। বিশেষ করে ইংরেজী,বাংলা,সমাজ ও রাষ্ট্র বিজ্ঞানে কোন শিক্ষক নেই। বারবার শিক্ষক সংকট সমাধানের দাবী করে আসছিল শিক্ষার্থীরা। এরপর কোন লাভ হয়নি। তাই তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। যদি আগামী ১৫দিনের মধ্যে শিক্ষক সংকট সমাধান না করা হয়, তাহলে আরো কঠোর কর্মসুচির হুমকি দেন শিক্ষার্থীরা।

সহকারী পুলিশ সুপার মো. জুনায়েত কাউছার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে তারা জানান, অবরোধ তুলে দিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •