শিক্ষা প্রতিষ্ঠান অবহেলিত থাকবেনা – এমপি সালাম মূর্শেদী

প্রকাশিত:বুধবার, ২৮ অক্টো ২০২০ ০৮:১০

শিক্ষা প্রতিষ্ঠান অবহেলিত থাকবেনা – এমপি সালাম মূর্শেদী

খুলনা প্রতিনিধি :
খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলার কোন স্কুল, কলেজ, মসজিদ, মন্দির, মাদরাসাসহ রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন করা হবে। তিন উপজেলার কোন শিক্ষা প্রতিষ্ঠান অবহেলিত থাকবেনা। প্রতিটি গ্রামকে শহরে পরিণত করবো। গতকাল বুধবার বেলা ১১ টায় রূপসা উপজেলার ঐতিহ্যবাহী নৈহাটী মাধ্যমিক বিদ্যালয়ে ৪ তলা বিশিষ্ট আব্দুস সালাম মূর্শেদী একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন- আমি এই স্কুলে লেখাপড়া করেছি। এই মাঠে ফুটবল খেলেছি। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর দেখলাম মাঠের অবস্থা খুবই খারাপ। বিভিন্ন স্থানে খানা-খন্দক। বর্ষা মৌসুমে ছেলে-মেয়েরা খেলাধুলা করতে পারেনা। সেটা বালু ভরাট করে উঁচু করিয়েছি। সামনে একটা বড় পুকুর ছিলো সেটিও ভরাট করিয়েছি। শতবর্ষী এ শিক্ষা প্রতিষ্ঠানে আজ ৪তলা বিশিষ্ট ভবন হচ্ছে।
শুধু এই স্কুল নয়, ইতোমধ্যে তেরখাদায় আমরা ৫টি মাদরাসায় ২০ কোটি টাকা দিয়েছি। স্কুল উন্নয়নে ব্যাপক অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। তিনি বলেন- জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমানের স্বপ্ন পুরণ ও মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার অংশ হিসেবে আমার নির্বাচনী তিন উপজেলাকে উন্নয়নের মডেল হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সংসদ সদস্য’র চীফ কোয়ার্ডিনেটর মো. নোমান ওসমানী রিচির সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম পলাশের পরিচালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এনভয় গ্রুপের পরিচালক বিশিষ্ট সমাজ সেবক এমপি পতিœ সারমিন সালাম, রূপসা উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দীন বাদশা, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার, জেলা শিক্ষা অফিসার খন্দকার রুহুল আমীন, রূপসা থানার অফিসার ইনচার্জ মোল্যা জাকির হোসেন, তেরখাদা উপজেলা চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান সরফুদ্দিন বিশ^াস বাচ্চু।
এর আগে সকাল সাড়ে ১০টায় তিনি হেলিক্যাপ্টার যোগে নৈহাটী স্কুল মাঠে অবতরণ করেন। এসময় দলীয় নেতাকর্মী ও সূধীজনরা তাকে ফুল দিয়ে বরণ করেন। পরে তিনি আত্মকর্মসংস্থানের জন্য অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন ও শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করেন।
পরে তিনি রূপসা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদেন। এমপি আব্দুস সালাম মুর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হওয়ায় এই গণ সংবর্ধনার আযোজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দীন বাদশা। অনুষ্ঠানে দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে তিনি উপজেলার বেলফুলিয়া স্কুল মাঠে এমলাক ঢালী স্মৃতি ফুটবল খেলার ফাইনাল উদ্বোধন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে ঢাকা উদ্দেশ্যে হেলিক্যাপ্টার যোগে রূপসা ত্যাগ করেন।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ