Sat. Mar 28th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

1 min read

 

গোপালগঞ্জ প্রতিনিধি :

আজ শুক্রবার (২৪ জানুয়ারী) জাতির পিতা বঙ্গন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-গঠিত কমিটির নেতৃবৃন্দও যাচ্ছেন। তাদের এ সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় শেষ হয়েছে সকল প্রস্তুতি। প্রধানমন্ত্রীর সফরের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ধারনসহ উন্নয়নমূলকাজের ধারাবাহিকতা বজায় থাকবে এমনটাই প্রত্যাশা নেতাকর্মীদের। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে প্রেরিত প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার- ১ এসএম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানা গেছে।

ওই ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শুক্রবার সকাল ১০ টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ১০ টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন।

বেলা ১১টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন তিনি। এ সময় সশস্ত্র বাহিনী কর্তৃক প্রধানমন্ত্রীকে অনার গার্ড প্রদান করা হবে।

দুপুর ১২ টা থেকে দুপুর ২ টা পর্যনন্ত প্রধানমন্ত্রী নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে অবস্থান করবেন। দুপুর ২ টা ২০ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া হতে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টার যোগে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

এদিন কেন্দ্রীয় আওয়ামী লীগের নব গঠিত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দও টুঙ্গিপাড়া আসবেন বলে দলীয় সূত্রে জানাগেছে। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে দলীয় প্রধান হিসেবে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ গ্রহন করবেন বলেও ওই সূত্রটি জানিয়েছেন। এছাড়া নব গঠিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিস্কার-পরিচ্ছন্ন ও রংয়ের কাজ শেষ হয়েছে গণপূর্ত বিভাগ। কমপ্লেক্সের ফুল বাগানগুলো নতুন নতুন বাহারি ফুলগাছ দিয়ে সাজানো হয়েছে। এছাড়া সমাধি সৌধ কমপ্লেক্সে নানা উন্নয়নমূলক কাজ শেষ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যনন্ত প্রধানমন্ত্রী স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। পথে পথে ব্যানার ও ফেস্টুন টাঙিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়েছে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধী সৌধ কমপ্লেক্স গণপূর্ত বিভাগ কর্তৃক প্রস্তুত করা হয়েছে। প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্রে করে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে নানা উন্নয়নমূলক কাজ শেষ করা হয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিন কখন টুঙ্গিপাড়ায় আসবেন অধীর আগ্রহে রয়েছে টুঙ্গিপাড়াবাসী। তাকে স্বাগত জানাতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে নেতা কর্মীরা চাঞ্চল্য ফিরে পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নব গঠিত কমিটির সদস্যদের এ সফরের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ, ত্যাগী নেতাদের মূল্যায়নসহ উন্নয়ন যাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা ব্যাপী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বারগুলোতে তল্লাশী চালানো হচ্ছে। টুঙ্গিপাড়াসহ বঙ্গবন্ধুর সমাধী সৌধ কমপ্লেক্স এলাকায় কঠোর নিরাপত্তা গ্রহন করা হয়েছে। পুলিশসহ বিভিন্ন আইন শৃংখলার বাহিনীর সদস্যরা পোষাকে ও সাদা পোষকে দায়িত্ব পালন করছেন।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.