সরকারকে হেয় করতেই গুলশান ও শোলাকিয়ায় নাশকতা করা হয়েছে -মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার, ০৫ আগ ২০১৬ ০৩:০৮

Khulna pic-2 (05-08-16)
বিভাগীয় প্রতিনিধি :
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, চোখ মানুষের অমূল্য সম্পদ। বিনামূল্যে চক্ষু চিকিৎসা একটি মহৎ উদ্যোগ। সীমিত সম্পদের মধ্যেই প্রতিটি জনগণের সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। সেবা প্রাপ্তির মৌলিক অধিকার প্রতিটি মানুষের রয়েছে।
তিনি শুক্রবার দুপুরে খুলনা ডুমুরিয়ার শানতলা (আড়ংঘাটা) মদিনাতুল উলুম মোহাম্মাদিয়া কাওমী মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির-২০১৬ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি (কে জে আর সি) এবং খুলনা বি এন এস বি চক্ষু হাসপাতাল এর যৌথভাবে এ আনুষ্ঠানের আয়োজন করে।
প্রতিমন্ত্রী বলেন, আগস্ট মাস শোকের মাস। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালী জাতি অর্জন করে স্বাধীনতা। ১৫ আগস্ট ১৯৭৫ সালে বাঙািল জাতির ইতিহাসে এক কলল্কজনক অধ্যায়। দেশের স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। এ ঘটনা কেবল বাঙালী জাতির ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি বলেন, এ অঞ্চলের আইন-শৃঙ্খলা যথেষ্ট ভাল রয়েছে এবং যে কোন মূল্যে আমাদের একে ধরে রাখতে হবে।
ইসলাম হলো পবিত্র ও শাšিতর ধর্ম। জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতন ও সক্রিয় সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। সরকারকে হেয় প্রতিপন্ন করতেই গুলশান ও শোলাকিয়ায় এ ধরণের কর্মকান্ড ঘটানো হয়েছে। দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ থাকতে প্রতিমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।
মদিনাতুল উলুম মোহাম্মাদিয়া কাওমী মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব শেখ মজনুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত মেহনাজ, কুয়েত জয়েন্ট রিলিফ কমিটির চেয়ারম্যান মোঃ জামাল আব্দুল খালেক আল নুরী, গুটুদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো¯তফা সরোয়ার এবং রংপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাম প্রসাদ জোয়াদার। স্বাগত বক্তৃতা করেন মদিনাতুল উলুম মোহাম্মাদিয়া কাওমী মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষ মাওলানা মোঃ হাবিবুর রহমান।
অনুষ্ঠানে প্রায় ১২শ চক্ষু রোগীকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এর মধ্য থেকে প্রায় তিনশ জন চক্ষু রোগীকে বিনামূল্যে অপারেশনের মাধ্যমে লেন্স সংযোজন প্রদান করা হয়।
বিকেলে প্রতিমন্ত্রী ডুমুরিয়ার খর্ণিয়া ইউনিয়ন পরিষদে জঙ্গি বিরোধী আলোচনা সভায় যোগদান
করেন।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ