সাংবাদিক মকসুদ আহমদ জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে মনোনীত হওয়ায় নিজ এলাকায় সংবর্ধিত

প্রকাশিত:বৃহস্পতিবার, ১৯ সেপ্টে ২০১৯ ১২:০৯

সাংবাদিক মকসুদ আহমদ জাতিসংঘে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে মনোনীত হওয়ায় নিজ এলাকায় সংবর্ধিত

জাতিসংঘের ৭৪ তম অধিবেশনে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসাবে যুক্তরাষ্ট্রে যাত্রা উপলক্ষে নিজ এলাকায় সংবর্ধিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) সিলেট ব্যুরোর প্রধান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিলেট জেলা বাক-শ্রবণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার সভাপতি, বিশিষ্ট রাজনীতিক ও সমাজ সেবক মকসুদ আহমদ মকসুদ।

সিলেট সদর উপজেলার জালালাবাদ থানার মইয়ারচর   স্থানীয় তাহের কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট মুরব্বি আরমান উদ্দিন।

জাম্মান আহমেদ রাসেল ও এমরান খাঁন সাদেকের যৌথ সঞ্চালনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আবুল কয়েস।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদ সদস্য মুহাঃ- শাহানূর, ৭নং মগল গাঁও ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হিরন মিয়া,মাদরাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নীয়া মাদ্রাসার অধ্যক্ষ জালাল উদ্দীন আল- কাদরী, শাহ খুররম ডিগ্রী কলেজের বাংলা বিভাগের অধ্যাপক কমরুদ্দিন,হাজি আব্দুস সাত্তার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুর রহমান জুনায়েদ খোরাসানি, সিলেট সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম,শাহজালাল লতিফিয়া আইডিয়াল একাডেমির প্রিন্সিপাল আজির উদ্দিন পাশা, মাওলানা মুজাহিদ উদ্দিন, ছাত্রলীগের শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক সেক্রেটারি মাসুদ বিল্লাহ চৌধুরী, সদর উপজেলা তাতীঁলীগের আহ্বায়ক দেলোয়ার হোসেন,আলমগীর হোসেন দুদু, ব্যবসায়ী আব্দুল আলীম, যুবলীগ নেতা রাইসুল হক, শাহাবুদ্দিন লাল মেম্বার,শুভেচ্ছা বক্তব্য দেন মাহবুব চৌধুরী প্রমুখ ।

এছাড়াও উপস্থিত ছিলেনঃ- সাংবাদিক এস.এম ওয়াহিদুল ইসলাম,জয়নাল হাজারী,মাসুম তালুকদার, সুহায়েল আহমদ তালুকদার, খালেদ আহমদ,আব্দুল মুমিন,সুলতান মাহমুদ সুজন,মুহিবুর রহমান,গুলজার আহমদ রানা,লয়েস আহমদ,বুরহান উদ্দিন বিরাম, আল-আমিন,আমিনুল ইসলাম খুখু,খালেদ আহমদ,মশাহীদ আলী,তাজির আলী,মাসুম খোরাসানী, আব্দুস সাত্তার, ইকবাল আহমদ,মুয়াজ্জিন আহমদ, সাদিকুর রহমান সাদিক, মকবুল হোসেন,ফখর উদ্দিন,নুর উল্লাহ,জমসিদ আলী,আফাজ উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সুজাত আলী রফিক বলেন জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মানবতার নেত্রী, যিনি ১১লক্ষ রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর আশ্রয় দিয়ে তাদেরকে গনহত্যার হাত থেকে রক্ষা করেছেন। দেশ আজ আন্তর্জাতিক পর্যায়ে মর্যাদার আসনে সমাসীন করেছেন, দেশ আজ উন্নত বিশ্বের কাতারে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। আজকের সংবর্ধিত ব্যক্তি বাসস সিলেট ব্যুরোর প্রধান মকসুদ আহমদ মকসুদ ছাত্রজীবন থেকেই রাজনীতি ও সাংবাদিকতায় জড়িত, পাশাপাশি সমাজ সেবায় সমান ভূমিকা রেখে চলছেন তরুণ প্রজন্মের সাহসী সাংবাদিক মকসুদ। সিলেট কেন্দ্রীয় কারাগার বাদাঘাটে আসার মূল প্রস্তাবক মকসুদ আহমদ যিনি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবুল মোহিত সাহেবের মাধ্যমে এখানে বাস্তবায়িত করেছিলেন, এছাড়াও মকসুদ জালালাবাদ থানার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের নেপথ্য নায়ক।

আমাদের এলাকার কৃতিসন্তান মকসুদ আহমদকে জাতিসংঘের ৭৪ তম সাধারণ সভায় সফর সঙ্গী করায়

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ জানাই।

সংবর্ধিত অতিথির বক্তব্যে মকসুদ আহমদ আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন আমি ছাত্রজীবন থেকেই এলাকাবাসীর সূখেদুঃখে পাশে থেকে আন্দোলন সংগ্রামে ভূমিভূমিকা রেখেছি প্রত্যেক সময় আপনাদের উৎসাহ ও সমর্থন পেয়েছি। আজ আমি গর্বিত আপনাদের পক্ষ থেকে সম্মাননা ও সংবর্ধনা পাওয়ায়, আমাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশনে সফর সঙ্গী করার মাধ্যমে যে মূল্যায়ন ও সম্মানিত করেছেন তা আপনাদের জন্য উৎসর্গ করলাম। আজীবন আমি আপনাদের কল্যাণে কাজ করে যাব।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ