সানে-মাহরেজের গোলে ম্যান সিটির কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক ::প্রিমিয়ার লিগকে গত দেড় বছর ধরে এক ঘোরার রেস বানিয়ে ফেলেছে ম্যানচেস্টার সিটি। বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা চলতি মৌসুমেই ছড়ি ঘোরাচ্ছে লিগে। ওয়াটফোর্ডের বিপক্ষে ১-২ ব্যবধানের কষ্টার্জিত জয়ে লিগের শীর্ষেই রইল ম্যান সিটি।

ম্যাচের শুরুতেই ফর্মের তুঙ্গে থাকা আগুয়েরো, লাপোর্তে স্টার্লিংকে একাদশে না রেখে চমক দেন সিটিবস গার্দিওলা। তবে তারা না থাকলেও সিটির জয় পেতে তেমন সমস্যা হয়নি সানে-মাহরেজদের কল্যাণে।

১২ মিনিটে সানের দুর্দান্ত শট রুখে দেন ওয়াটফোর্ড গোলরক্ষক ফস্টার। প্রথমার্ধের পুরো সময়টা বল নিজেদের দখলে রাখলেও গোলের তেমন সুযোগ তৈরি করতে অয়ারেনি সিটি। তবে বিরতিতে যাওয়ার আগেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় গার্দিওলার দল।

ডান পাশ থেকে মাহরেজের উঁচু করে বাড়ানো ক্রসে পা ছুঁয়ে দলকে এগিয়ে দেন লিরয়ে সানে। ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটিজেনরা। বিরতির পর ফিরে আবারও গোলের দেখা পায় তারা। এবার মাহরেজ সিটিকে এগিয়ে দেন। ৫২ মিনিটে বাঁ-পাশ থেকে গ্যাব্রিয়েল হেসুসের বাড়ানো বলে বা-পায়ের শটে বল জালে জড়ান এই আলজেরিয়ান তারকা।

২ গোলে এগিয়ে থেকে সিটির খেলায় কিছুটা আলগাভাব চলে আসে। আর এটারই সুযোগ নেয় ওয়াটফোর্ড। ঘরের মাঠে ৮৬ মিনিটে ওয়াটফোর্ডের হয়ে এক গোল শোধ দেন ডসৌর। শেষদিকে সিটিজেনদের ডি বক্সে আক্রমণের পসরা সাজিয়ে বসলেও গোলের দেখা পায়নি ওয়াটফোর্ড। ফলে ১-২ ব্যবধানের কষ্টার্জিত জয় নিয়েই মাঠ ছাড়তে হয় সানেদের। এই জয়ের ফলে ১৫ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে ৫ পয়েন্টে এগিয়ে গেল সিটি।