সালাহ’র দুই গোল, দুই অ্যাসিস্ট, দুই পেনাল্টি মিস

দুটি পেনাল্টি মিস। সেই ম্যাচেই আবার দুই গোল। সঙ্গে দুটি অ্যাসিস্টও। মোহাম্মদ সালাহময় এমন ম্যাচে বিশাল জয় পেয়েছে মিশর। আফ্রিকান নেশনস কাপের বাছাইপর্বে নাইজারকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে মিশরীয়রা। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ইনজুরিতে পড়ার পর বিশ্বকাপে ফিরেছিলেন সালাহ।

কিন্তু রাশিয়ায় জাতীয় দলের জার্সিতে দুটি গোল করলেও হতাশাজনক পারফরম্যান্সে ছিল তার দলের। বিশ্বকাপ হতাশার পর আবার মাঠে ফিরে আলো ছড়ালেন ’মিশরীয় মেসি’।এই ম্যাচে মাঠে নামার আগে মিশর ফুটবল ফেডারেশনের সঙ্গে ইমেজ সত্ত্ব নিয়ে ঝামেলা চলছিল সালাহ’র। তা এখনো পুরোপুরি মেটেনি। তবে সেই বিতর্কের ছিটেফোঁটাও টের পাওয়া যায়নি নাইজার ম্যাচে। দলের জয়ের দিনে শেষ পর্যন্ত ম্যাচটা হয়ে থাকল সালাহময়।

ম্যাচের প্রথম মিনিটেই পেনাল্টি পায় মিশর। কিন্তু তা থেকে গোল করতে ব্যর্থ হন সালাহ। তবে ১৩ মিনিটে গোল করে ফারাওদের হতাশা দূর করেন মারওয়ান মহসিন। প্রথমার্ধে আরো একটি পেনাল্টি মিস করেন লিভারপুল ফরোয়ার্ড সালাহ। তার মিসের পরই অবশ্য ব্যবধান দ্বিগুণ করে দেন আইমান আশরাফ। মহসিনের প্রথম গোলের যোগানদাতা সালাহ। দ্বিতীয়ার্ধের দুটি গোল করার সঙ্গে আরো একটি অ্যাসিস্ট করেন তিনি। যার মধ্যে তার ক্ষেত্রে বিরল হেডের একটি গোলও রয়েছে।