সিলেট এমসি কলেজ ধর্ষনের মামলায় দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে নিউইয়র্কে প্রতিবাদ সভা ও মানবন্ধন

প্রকাশিত:রবিবার, ১৮ অক্টো ২০২০ ০৮:১০

সিলেট এমসি কলেজ ধর্ষনের মামলায় দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে নিউইয়র্কে প্রতিবাদ সভা ও মানবন্ধন

সিলেট এমসি কলেজে গৃহবধূ তরুনীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় ফুসে উঠেছেন নিউইয়র্কে প্রবাসী সিলেটিরা।

সিলেট এমসি কলেজ ও সরকারি কলেজের সাবেক শিক্ষার্থী নিউইয়র্ক প্রবাসী সিলেটিরা এ বিষয়ে চরম ক্ষোভে ফুসে উঠেছেন।
গত ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার এ ঘটনার প্রতিবাদে ও ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চিত করার দাবীতে নিউ ইয়র্ক সিটির কুইন্সের ডইভারসিটি প্লাজায় (জ্যাকসন হাইটস)এ সিলেট এম সি কলেজ ও সিলেট সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশন অব ইউ এস এ (ইনক) এর উদ্যোগে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এ কর্মসূচিতে সিলেটের Flower of the East খ্যাত ১২৮ বছরের পুরাতন ঐতিহ্যবাহী বিদ্যাপীট সিলেট এম সি কলেজের ছাত্রবাসে সংগঠিত কতিপয় নরপশুদের দলবদ্ধ ভাবে ধর্ষনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান তারা। নেতৃবৃন্দ এ ঘটনায় ধিক্কার ও ঘৃনাভরে নিন্দা জনান। সমাবেশে প্রবাসি বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আদালতের মাধ্যমে দ্রুত অভিযুক্তদেরকে সর্বোচ্চ শাস্তির মাধ্যমে দ্রুত বিচার কার্য সম্পন্ন করার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। তারা বলেন ধর্ষনকারীরা কোন ভাবেই যাতে পার পেতে না পারে এবং তাদের মদদতদাতাদেরকে ও আইনের আওতায় এনে শাস্তির দাবী জানানো হয়।
সংগঠনের সভাপতি বেলাল উদ্দিন এর সভাপতিত্বে ও মোহাম্মদ নুরুল ইসলাম সাচ্চুট পরিচালনায় এ বিক্ষোভ সমাবেশে উপস্থিত ও বক্তব্য রাখেন
সংগঠনের সাবেক সভাপতি বীর মুক্তিযাদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, ট্রাষ্টি বোর্ডের অন্যতম সম্মানীত ট্রাষ্টি বেদারুল ইসলাম বাবলা, সংগঠনের সহ সভাপতি সফিক উদ্দিন চৌধুরী, সহ সভাপতি আজিমুর রহমান বোরহান, সহ সভাপতি দেওয়ান সাহেদ চৌধুরী, সহ সাধারন সম্পাদক এহেতেশাম চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম রেজু, প্রচার সম্পাদক মোহাম্মদ আকমল খান, দপ্তর সম্পাদক মোহাম্মদ খায়রুল ইসলাম, নির্বাহী সদস্য: কাজী অদুদ আহমদ, অধ্যাপক মো: আমিনুল হক চুন্নু, মামুনুর রসিদ শিপু, সাবেক নির্বাচন কমিশনার অধ্যাপক সৈয়দ নজরুল ইসলাম এডভোকেট , ছাত্র নেতা শাহীন আজমল, হুমায়ুন আহমদ চৌধুরী সাধারন সম্পাদক, সিলেট সদর সমিতি, গিয়াস আহমদ, তোফায়েল আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্বা মশিউর রহমান, জোসেফ চৌধুরী, চৌধুরী সালেহ আহমদ, জ্যোতির্ময় দত্ত নিষু, জাবেদ আহমদ, শাহনুর কোরেশী, ইমরান আহমদ সহ আরো অনেকে। সকলেই এই জঘন্যতম মানুষরূপী ধর্ষনকারী নরপশুদের সমাজচ্যুত করে সামাজিক ভাবে বর্জন করার ও দাবী জানান।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ