সিলেট ছাত্রদলের ‘বিদ্রোহী’ নেতাদের ঢাকায় তলব

 

সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে বিবদমান দ্বন্দ্ব ও আসন্ন সিলেট সিটি করর্পোরেশনের নির্বাচনের সংঘর্ষ এড়াতে এবং সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির লক্ষ্যে পদত্যাগকারী ছাত্রদলের বিদ্রোহী গ্রুপের ৯ নেতাকে কেন্দ্রে জরুরী তলব করা হয়েছে।

 

নবগঠিত কমিটি থেকে প্রদত্যাগকারী নেতৃবৃন্দ হলেন- জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম, সহ সভাপতি মাসরুর রাসেল, সহ সভাপতি শিহাব খাঁন, যুগ্ম সম্পাদক সুহেল ইবনে রাজা, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রাজু এবং মহানগর ছাত্রদলের সহ সভাপতি সুহেল রানা, যুগ্ম সম্পাদক শাকিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মুহিবুল মজিদ চৌধুরী মুহিব।

 

কেন্দ্রের জরুরী তলবে এরই মধ্যে তারা ঢাকায় পথে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে। তাদের সাথে পদবঞ্চিতদের মধ্যে রয়েছেন- আশরাফ উদ্দিন রুবেল বদরুল আজাদ রানা, ইমরুল হোসেন হিমেল, কামরান হোসেন, লোকমান হোসেন, আব্দুস সালম, আবু ইয়ামিন চৌধুরী ও ফয়জুল হক রাজু।  শনিবার (১৪ জুলাই) বিকেলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে তাদের দেখা করার কথা রয়েছে।

 

এ ব্যাপারে জেলা পদত্যাগকারী ছাত্রদলের সহ সভাপতি মাসরুর রাসেল আমাদের জানিয়েছেন, ‘কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান সমস্যা নিরসনের জন্য আজ শনিবার আমাদেরকে ঢাকায় যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। আমরা ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাছে লিখিত অভিযোগ তুলে ধরে অবিলম্বে ঘোষিত এই কমিটিকে বাতিল করে ত্যাগী, শিক্ষিত ও যোগ্যদের নিয়ে কমিটি গঠনের আহ্বান জানাবো। ‘

 

এর আগে গত ১৩ জুন রাতে সিলেট জেলা ও মহানগর কমিটি ঘোষণার ২৪ ঘণ্টা পেরোনোর আগেই নবগঠিত সিলেট নতুন জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দেন সিনিয়র ৯ নেতা। শিক্ষিত, ত্যাগী ও যোগ্যদেরকে কমিটিতে স্থান না দেওয়ার অভিযোগে ১৪ জুন দুপুরে তারা এ পদত্যাগের ঘোষণা দেন।

 

এরপর গত ৩ জুলাই তারা সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের পদত্যাগের বিষয়টি পরিস্কার করেন। এসময় তারা ঘোষিত কমিটিকে ‘কালো টাকায় আঁতাতের কমিটি’ হিসেবে উল্লেখ করেন।

 

Leave a Reply

Your email address will not be published.