Wed. Nov 20th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

সীমান্তে দেয়াল নির্মাণে মার্কিন সুপ্রিম কোর্টের অনুমোদন

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণে পেন্টাগনের তহবিল ব্যবহারে সুপ্রিম কোর্টের অনুমোদন পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর ফলে ডেমোক্র্যাটদের বিরোধীতা স্বত্তেও তাদের পাশ কাঁটিয়ে দক্ষিণ সীমান্তে দেয়াল নির্মাণ সম্পন্ন করতে পারবেন তিনি।

 

শুক্রবার মার্কিন সুপ্রিম কোর্টের এক আদেশে জানানো হয়, প্রেসিডেন্ট ট্রাম্প দক্ষিণ সীমান্তে দেয়াল নির্মাণে পেন্টাগনের তহবিল থেকে ২৫০ কোটি মার্কিন ডলার ব্যবহার করতে পারবেন। – খবর বিবিসি

 

মেক্সিকো সীমান্তে এ দেয়াল নির্মাণ ট্রাম্পের ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার অন্যতম প্রধান একটি প্রতিশ্রুতি ছিলো।

 

 

 

এর আগে ক্যালিফোর্নিয়ার আদালত ওই তহবিল আটকে দিয়েছিল। সুপ্রিম কোর্টের আদেশের পর এক টুইট বার্তায় একে বড় বিজয় বলে আখ্যা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

 

সুপ্রিম কোর্টের আদেশের ফলে ক্যালিফোর্নিয়া, অ্যারিজোনা ও নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের সীমান্তে দেয়াল নির্মাণে পেন্টাগনের এই তহবিল ব্যবহার করতে পারবেন প্রেসিডেন্ট ট্রাম্প।

 

চলতি বছরে জাতীয় নিরাপত্তার জন্য দেয়াল নির্মানের জন্য ৬৭০ কোটি মার্কিন ডলার চেয়ে জরুরি অবস্থা ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্র্যাটদের তরফে দাবি করা হয়, জরুরি অবস্থা ঘোষণা করে মার্কিন প্রেসিডেন্ট সাংবিধানিক ক্ষমতার অপব্যবহার করেছেন।

 

ফেব্রুয়ারিতে টেক্সাসের রিও গ্রান্ডে উপত্যকায় দেয়াল নির্মাণে ১৩৮ কোটি মার্কিন ডলার অনুমোদন করে কংগ্রেস। তবে আরও তহবিল অনুমোদন ঠেকাতে আইনি পদক্ষেপ নেওয়া শুরু করে কংগ্রেসের প্রতিনিধিরা।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.