সুনামগঞ্জের জামালগঞ্জ হাওরাঞ্চলে ১১শ পরিবারে বিদ্যুত সংযোগ উদ্বোধন

প্রকাশিত:রবিবার, ০৭ আগ ২০১৬ ০৩:০৮

jg pic 07-08-16
তৌহিদ চৌধুরী প্রদীপ, সুনামগঞ্জ প্রতিনিধি:
সুনামগঞ্জ -১ নির্বাচনী এলাকার সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন, জননেত্রী শেখ হাসিনা দেশবাসীকে সাথে নিয়ে বঙ্গ বন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সাড়া দেশ কে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত করছেন। আওয়ামীলীগ সরকার যখনই ক্ষমতায় আসে দেশের উন্নয়ন তখনই তরান্বিত হয়। সুনামগঞ্জের অবহেলিত হাওরাঞ্চল জামালগঞ্জের নিভৃত পল্ল¬ী তে আওয়ামীলীগ সরকারের সময়েই বিদ্যুত ব্যবস্থায় আলো জ্বলছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই।
জামালগঞ্জের সাচনাবাজার ইউনিযনের জাল্লাবাজ গ্রামে সকল শ্রেণি-পেশার মানুষ ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে বিদ্যুত সংযোগ উদ্ভোধন এর প্রাণবন্ত উদ্ভোধনি অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। এড: আব্দুর কাদির জিলান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পল্লী বিদ্যুত এর জি.এম সোহেল পারভেজ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইউসুফ আল আজাদ,উপজেলা আ’লীগের সহ-সভাপতি করুনা সিন্ধু তালুকদার, হাজী আব্দুল মুকিত চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান মিছবাহ উদ্দীন, অফিসার ইন-চার্জ মো: আতিকুর রহমান, দলীয় নেতা কাজী আশরাফুজ্জামান,জিতেন্দ্র তালুকদার পিন্টু,আসাদ আল আজাদ, , গোলাম জিলানী আফিন্দী রাজু প্রমুখ ।
এমপি রতন আরো বলেন, বর্তমান সরকার হাওরাঞ্চরের উন্নয়নে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমার নির্বাচনী এলাকার উন্নয়নে আমি নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। বর্তমানে যে পরিমান উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকারের এমপি তা করতে পারেনী। তিনি আরো বলেন, হাওরাঞ্চল কে আলোকিত করতেই জামালগঞ্জের ভরতপুর, লম্বাবাঁক, লালবাজার, গঙ্গাধর পুর, লক্ষ্মী পুর, বাহাদুর পুরসহ বিভিন্ন গ্রামের বিদ্যুত সংয়োগ দেয়া হয়েছে। উপজেলার আরো বিভিন্ন গ্রামে বিদ্যুত সংযোগ এর কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। অচিরেই এসব গ্রামের বিদ্যুত উদ্ভোধন হওয়ার কথা জানান তিনি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের ক্ষাঙ্কিত স্বপ্ন জেলা সদরের সাথে সড়ক যোগাযোগ। তাই সাচনা বাজার থেকে জেলা সদরের সাথে সড়ক যোগাযোগের কাজ দ্রুত গতিতে সম্পন্ন করা রহযেছে। হারাঞ্চলের মানুষ খুব অল্প সময়েই জেলা সদর, বিভাগীয় শহরসহ সারা দেশে যেতে পারবেন। জামালগঞ্জ থেকে সেলিমগঞ্জ সড়ক যোগাযোগে এলাকার মানুষ কখনো কল্পনা করেনী, কিন্তু আমার সরকার এ অঞ্চলের মানুষের ভাগ্যন্নোয়নে যোগাযোগের ক্ষেত্রে সুদুর প্রসারী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করেছে। তার মধ্যে রক্তি নদীর উপর ব্রীজ, ভরত পুর গ্রমের পিয়াইন নদীর উপর ব্রীজ নতুন প্রকল্প ‘হিলিপ’এ অন্তর ভুক্তি, উপজেলার বিদ্যালয় বিহিন বিভিন্ন গ্রামে ৩ টি বিদ্যালয় নির্মান, মসজিদ-মাদ্রাসা, কবর স্থান, মন্দির-শ্মশান, হাওরের বাঁধ-বেড়ীবাঁধ, শিক্ষা,স্বাস্থ্য, বাসস্থান, চিকিৎসা, দরিদ্র ভূমিহীনদের ভূমিদান সহ সব ক্ষেত্রেই ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরেন এমপি রতন। এরপর তিনি সাচনাবাজার ইউনিয়নের রহিমাপুর ও সেলিমগঞ্জসহ উপজেলার ৩ গ্রামের মোট ১১শত পরিবাওে বিদ্রুৎ সংযোগ উদ্বোধন করে উপজেরা সদরে একটি বাড়ি একটি কামার প্রকল্পের নতুন ভবনে কর্যক্রম উদ্ভোধন করেন।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ