Tue. Jan 28th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

সুপার ওভারের রোমাঞ্চে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

1 min read

অবশেষে বিশ্বকাপ শিরোপা জয়ের স্বপ্ন পূরণ হলো ইংল্যান্ডের। রুদ্ধশ্বাস ফাইনাল টাই হওয়ার পর সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইংলিশরা।

 

সংক্ষিপ্ত স্কোর:

 

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৪১/৮

 

ইংল্যান্ড: ৫০ ওভারে ২৪১/১০

 

সুপার ওভারে চ্যাম্পিয়ন ইংল্যান্ড

 

সুপার ওভারে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ১৬ রান। কিউইরা করতে পারে ১৫ রান। শেষ বলে লাগত ২ রান, নিউজিল্যান্ড নিতে পারে ১। সুপার ওভারও টাই। বেশি বাউন্ডারি মারার জন্য জিতেছে ইংল্যান্ড।

 

সুপার ওভারে ইংল্যান্ডের ১৫

 

সুপার ওভারে আগে ব্যাটিং করে বিনা উইকেটে ১৫ রান তুলেছেন জস বাটলার ও বেন স্টোকস। জয়ের জন্য নিউজিল্যান্ডের চাই ১৬ রান।

 

ম্যাচ টাই

 

শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ১৫ রান। ট্রেন্ট বোল্টের প্রথম দুই বলে কোনো রান নেননি বেন স্টোকস। তৃতীয় বলে হাঁকান ছক্কা। পরের বলে ডাবল ও ওভার থ্রো মিলিয়ে আসে মোট ৬ রান। ২ বলে চাই ৩।

 

পরের বলে স্টোকস নিতে চেয়েছিলেন ডাবল, তবে দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে যান আদিল রশিদ। শেষ বলে দরকার ২। এবারও দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হন মার্ক উড, ম্যাচ টাই! নিয়ম অনুযায়ী শিরোপা নিস্পত্তি হবে সুপার ওভারে। স্টোকস ৮৪ রানে অপরাজিত ছিলেন।

 

ফার্গুসনের আরেকটি উইকেট

 

আগের ওভারে ফিরিয়ে দিয়েছিলেন বিপজ্জনক হয়ে ওঠা জস বাটলারকে। লোকি ফার্গুসন তার পরের ওভারে এসে তুলে নিলেন ক্রিস ওকসের উইকেটও। বল আকাশে তুলে উইকেটকিপারের গ্লাভসে ধরা পড়েন ওকস।

 

তখন ৪৬ ওভার ১ বলে ইংল্যান্ডের সংগ্রহ ৬ উইকেটে ২০৩ রান। ৫৬ রানে ব্যাটিং করা বেন স্টোকসের সঙ্গে যোগ দিয়েছেন লিয়াম প্লাঙ্কেট।

 

বাটলারকে থামালেন ফার্গুসন

 

বিপজ্জনক হয়ে ওঠা জস বাটলারকে ফিরিয়ে ১১০ রানের বড় জুটি ভেঙেছেন লোকি ফার্গুসন। অফ স্টাম্পের বাইরে স্লোয়ার বল উড়াতে চেয়েছিলেন বাটলার। ডিপ পয়েন্টে থেকে দৌড়ে এসে দারুণ একটি ক্যাচ নেন বদলি ফিল্ডার টিম সাউদি।

 

৬০ বলে ৬ চারে ৫৯ রান করেন বাটলার। তখন ৪৪ ওভার ৫ বলে ইংল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৯৬ রান। বেন স্টোকসের সঙ্গী হয়েছেন ক্রিস ওকস।

 

এবার স্টোকসের ফিফটি

 

জস বাটলারের পর ফিফটি করেছেন বেন স্টোকস। ৮১ বলে ফিফটি করতে ৩টি চার মারেন বাঁহাতি ব্যাটসম্যান।

 

৪৪ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১৮৯ রান। স্টোকস ৫০ ও বাটলার ৫৩ রানে অপরাজিত আছেন। ৬ ওভার থেকে ইংল্যান্ডকে করতে হবে ৫৩ রান।

 

স্টোকস-বাটলার জুটির একশ

 

বেন স্টোকস ও জস বাটলারের পঞ্চম উইকেট জুটি স্পর্শ করেছে শতরান, ১২১ বলে।

 

বাটলারের দারুণ ফিফটি

 

চাপের মুখে উইকেটে নেমে দারুণ একটি ফিফটি করেছেন জস বাটলার। ট্রেন্ট বোল্টকে এক্সট্রা কাভার দিয়ে চার হাঁকিয়ে ডানহাতি ব্যাটসম্যান স্পর্শ করেন পঞ্চাশ, ৫৩ বলে।

 

স্টোকস-বাটলার জুটির পঞ্চাশ

 

একশর আগে চার ব্যাটসম্যানকে হারানোর পর পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়েছেন বেন স্টোকস ও জস বাটলার। তাদের জুটি ছুঁয়েছে পঞ্চাশ, ৬৩ বলে।

 

৩৪ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১৩৭ রান। স্টোকস ২৯ ও বাটলার ২৩ রানে অপরাজিত আছেন। ১৬ ওভার থেকে এখনো ১০৫ রান করতে হবে ইংলিশদের।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.