Sat. Dec 7th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

সেঞ্চুরি পেলেন সোহানও

1 min read

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডেই সেঞ্চুরির দেখা পেতে পারতেন খুলনার ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান। কিন্তু রাজশাহী বিভাগের বিপক্ষে মাত্র ৩ রানের আক্ষেপে পুড়তে হয় তাকে। আউট হন ৯৭ রানে। এরপর পরবর্তী চার রাউন্ডে আর ৯০ এর কোটায় রান পাননি। করেছিলেন  সর্বোচ্চ অপরাজিত ৬১ রান। অবশেষে ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের চলতি মৌসুমে সেঞ্চুরির আক্ষেপ ঘোচালেন। আজ সোমবার ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ তথা শেষ রাউন্ডে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তাও আবার আব্দুর রাজ্জাকের অবর্তমানে অধিনায়কের দায়িত্ব নিয়ে!

 

ঢাকা বিভাগের বিপক্ষে শিরেপা জয়ের এই ম্যাচে গতকাল ৫৬ রান নিয়ে দিন শেষ করেছিলেন তিনি।আজ মধ্যাহ্ন বিরতির পর তুলে নেন সেঞ্চুরি। মোহাম্মদ শহীদের করা ১১৮তম ওভারের পঞ্চম বলে চার মেরে ৯৯ থেকে সেঞ্চুরিতে পৌঁছান। যা তার প্রথম শ্রেণির ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি।

 

 

 

 

 

 

 

২৭৩ মিনিট ক্রিজে থেকে, ১৮১ বল মোকাবেলা করে, ১৩টি চার ও ১ ছক্কায় তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে পৌঁছান সোহান। শেষ পর্যন্ত ১৩ চার ও ৭ ছক্কায় অপরাজিত ১৫০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

 

তার এই অনবদ্য ইনিংসে ভর করে খুলনা তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩৭৯ রান। তাতে ঢাকা বিভাগের বিপক্ষে তারা লিড নেয় বরাবর ১০০ রানে।

 

প্রথম শ্রেণির ক্রিকেটে সোহানের ক্যারিয়ার সেরা ইনিংস ১৮২* রানের।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.