|
সর্বশেষ
সিঙ্গাপুরে ভাষা শহিদ স্মরণে কবিতা প্রতিযোগিতা         মাতৃভাষা দিবস উপলক্ষে ফ্রান্সে ভাষার মেলা         অমিতাভের সঙ্গে টুইটার কর্মকর্তাদের সাক্ষাৎ         গ্রেস মুগাবের পিএইচডি নিয়ে দুর্নীতি, উপাচার্য গ্রেপ্তার         মালয়েশিয়া বিএনপির উদ্যোগে গণস্বাক্ষর অভিযান শুরু         কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব         আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে আগের অবস্থান থেকে সরে আসছেন ট্রাম্প         জাফরুল্লাহর বিরুদ্ধে ইন্টার্ন নারী চিকিৎসককে মারধরের অভিযোগ         খালেদা জিয়া ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না : ফখরুল         উন্নয়নশীল দেশে উন্নীত হলে জিএসপি সুবিধা পাবো : বাণিজ্যমন্ত্রী         জীবনে জীবন মেলাবার গল্প         ভাষার প্রতি ভালোবাসা         নেককার বান্দাদের জন্য জান্নাতের নেয়ামতের ঘোষণা         যে কারণে পেয়ারা খাবেন         মাতৃভাষা দিবসের নাটকে ঈশানা ও নিলয়        
প্রকাশিত হয়েছে : 6:04:54,অপরাহ্ন 03 February 2018 |

সৌদি আরবে ২৭৯ শিক্ষার্থী দিচ্ছেন এসএসসি পরীক্ষা

সারাদেশের পাশাপাশি সৌদি আরবেও ২৭৯ প্রবাসী শিক্ষার্থী দুইটি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

 

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় সকাল ১০ টা) বাংলা প্রথম পত্র পরীক্ষায় অংশ নেন পরীক্ষার্থীরা।

 

সৌদি আরবের যে দুটি কেন্দ্রে এসএসসি পরীক্ষা হচ্ছে সেগুলো হলো- বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের রিয়াদ ও জেদ্দা শাখা।

 

এবার রিয়াদ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে ১২৮ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ নিচ্ছেন ১১৭ জন। এর মধ্যে ৪৯ জন ছাত্র ও ৬৮ জন ছাত্রী।

 

রিয়াদের পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আছেন রিয়াদ দূতাবাস সোনালী ব্যাংকের সহকারী ব্যবস্থাপক আব্দুল ওহাব। সার্বিক পরিচালনায় আছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বদরুল আলম।

 

অন্যদিকে জেদ্দা কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন ১৬২ জন শিক্ষার্থী। এর মধ্যে ৬২ জন ছাত্র ও ৮০ জন ছাত্রী।

 

কেন্দ্রটির সচিবের দায়িত্বে আছেন অধ্যক্ষ হামদুর রহমান। পরীক্ষায় কনসাল জেনারেলের পক্ষে কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে আছেন শিক্ষা ও শ্রমবিষয়ক কনসাল কে এম সালাহউদ্দিন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*