স্পেন আওয়ামীলীগের মহান বিজয় দিবস পালন

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৪ ডিসে ২০২০ ০৯:১২

স্পেন আওয়ামীলীগের মহান বিজয় দিবস পালন

কবির আল মাহমুদ, স্পেন: স্পেন আওয়ামী লীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস ২০২০ পালন করা হয়েছে।গত মঙ্গলবার (২২ডিসেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে মূল আয়োজন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আওয়ামীলীগের প্রবীণ ও তৃণমূল নেতাকর্মীর অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয় উঠে।

কোভিড-১৯ এর প্রেক্ষাপটে স্বল্প পরিসরে আয়োজিত অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা, মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টের সকল শহিদ এবং শহিদ জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্পেন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা একেএম জহিরুল ইসলাম।
স্পেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার ও জসিম উদ্দিন বেপারীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন প্রবীণ আওয়ামীলীগ নেতা ও সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল কাদের ঢালি, আইয়ুব আলী সোহাগ, ফয়জুর রহমান বড় ভাই, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিক খান, জালাল আহমেদ, স্পেন যুবলীগের আহবায়ক ওয়াহিদুজ্জান ওহিদ, সদস্য সচিব সাইফুল ইসলাম সোহাগসহ আরও অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ। যেকোনো জাতীয় ইস্যুঠতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে বিজয় দিবসের আলোচনায় সভাপতির বক্তব্যে মোঃ দুলাল সাফা, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান। তিনি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন,স্পেন আওয়ামী লীগ এক এবং অভিন্ন। স্পেন আওয়ামী লীগের তৃনমুল পর্যায়ের নেতা কর্মীদের মধ্যে কোনো বিবেধ নেই,তারা সবসময়ই ঐক্যবদ্ধ। তিনি আগামী ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সবাইকে আগাম আমন্ত্রণ জানিয়ে তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিগত দিনে স্পেন আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন,সে ধারা অব্যাহত থাকলে আগামীতে স্পেন আওয়ামীলীগ আরো শক্তিশালী হবে।

সব শেষে মহান মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টের সকল শহিদদের আত্মার চিরন্তন শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়। এসময় স্পেন প্রবাসি বাংলাদেশিদের সুখ-শান্তির জন্য প্রার্থনা করা হয় এবং মহামারী চলাকালীন যেসব প্রবাসি বাংলাদেশি মৃতুবরণ করেছেন তাঁদের সকলের আত্মার শান্তির জন্য দোয়া করা হয়।

এই সংবাদটি 1,234 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ