স্বাধীনতার পোশাকে সেজেছে রঙ বাংলাদেশ

পরাধীনতা কারো কাম্য নয়। বাঙালিও তাই মুক্তির সংগ্রামে নিশ্চিত করেছে স্বাধীনতা। স্বাধীন দেশের নাগরিক হিসাবে আমাদের কাছে এই স্বাধীনতার অর্থ বহুামাত্রিক আর গভীর। এমনকি স্বাধীনতার উদযাপনও বহু মাত্রায় উজ্জ্বল। স্বাধীনতাকে আমরা নানাভাবে উদযাপন করে থাকি। পোশাক সেই উদযাপনে সবসময়ে বিশেষ অনুঘটক হয়। এই ধারা চলে আসছে আমাদের দেশে। স্বাধীনতা ও এর অনুষঙ্গ পোশাকে তুলে আনছেন ডিজাইনাররা।

রঙ বাংলাদেশ ও অতীতের ধারা অব্যাহত রেখে পোশাক সৃজনে উদযাপন করছে স্বাধীনতা। এই সংগ্রহে থাকছে তাঁতের শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ-দোপাট্টা, সিঙ্গল কামিজ, সিঙ্গল ওড়না, কাপল ড্রেস বাচ্চাদের পোশাকসহ উপহার সামগ্রী। ব্লক ও স্ক্রিন প্রিন্ট আর মেশিন ও হ্যান্ড এম্ব্রয়ডারিতে নকশা বিন্যাস করা হয়েছে। স্বাধীনতা সংগ্রহে রঙ অবশ্যই লাল ও সবুজ আর এই দুয়ের বিভিন্ন শেড। মহিলাদের পোশাক ৫০০-২৫০০ টাকা, পুরুষদের পোশাক ৮০০-২০০০ টাকা আর বাচ্চাদের পোশাক ৩০০-১২০০ টাকার মধ্যে কেনা যাবে। আর উপহরাসামগ্রী হিসাবে মগ রয়েছে ২৫০-৩০০টাকা দামের।

স্বাধীনতার কালেকশন আপনি কিনতে পারবেন রঙ বাংলাদেশ-এর ঢাকা ও ঢাকার বাইরের যে কোন আউটলেট থেকে। আর ঘরে বসে পেতে চাইলেও রয়েছে সে ব্যবস্থা। রঙ বাংলাদেশ-এর ওয়েবসাইটে গিয়ে অর্ডার করতে পারেন। তারপর পেয়ে যাবেন ঘরে বসে। আর ক্যাশ অন ডেলিভারির সুযোগ তো রয়েইছে।

এছাড়া কেবল নিজের জন্য নয় প্রিয়জনদের দিন রঙ বাংলাদেশ-এর উপহার। এজন্য আছে গিফট চেক। তারা পছন্দ করে কিনে নিতে পারবে রঙ বাংলাদেশ-এর সম্ভার।

Leave a Reply

Your email address will not be published.