Tue. Jan 28th, 2020

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

স্মিথের ব্যাটে কিছুটা লড়ার রান পেল অস্ট্রেলিয়া

1 min read

দেশের মাটিতে ইংল্যান্ডের বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্নের পালে জোর হাওয়া লেগেছে বোলারদের সৌজন্যে। দ্বিতীয় সেমি-ফাইনালে বার্মিংহামে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে আটকে রেখেছে তারা ২২৩ রানে।

অস্ট্রেলিয়া এই পর্যন্ত যেতে পেরেছে মূলত স্মিথের সৌজন্যেই। দ্বিতীয় ওভারে উইকেটে গিয়ে ৪৮তম ওভারে রান আউট হওয়ার আগে স্মিথ করেছেন ৮৫ রান।

নতুন বলে আগুন ঝরিয়েছেন ক্রিস ওকস ও জফরা আর্চার। গতি, বাউন্স আর ছোট সুইং মিলিয়ে গুঁড়িয়ে দেন তারা অস্ট্রেলিয়ার টপ অর্ডার। দুই পেসার ভাগাভাগি করেছেন ৫ উইকেট। মাঝে গুরুত্বপূর্ণ তিনটি উইকেট নিয়েছেন লেগ স্পিনার আদিল রশিদ।

অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নেমেছিল টস জিতে। আগে ব্যাটিংয়ের ইচ্ছে ছিল ওয়েন মর্গ্যানেরও। তবে নতুন বলের দুই বোলারের বোলিং দেখে নিশ্চয়ই টস হারকে আশীর্বাদ মনে হয়েছে ইংল্যান্ড অধিনায়কের!

ইনিংসের প্রথম বলে বাউন্ডারিতে শুরু করেছিলেন ডেভিড ওয়ার্নার। এরপর থেকেই ওকস ও আর্চারের দাপট।

ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারের প্রথম বলেই আর্চার ফেরান অ্যারন ফিঞ্চকে। টুর্নামেন্টে পাঁচশর বেশি রান করা অস্ট্রেলিয়ান অধিনায়ক ফিরেছেন শূন্য রানে। দুর্দান্ত ফর্মে থাকা আরেক ওপেনারকে ওয়ার্নারকে ৯ রানে থামায় ওকসের বাড়াতি লাফানো বল।

চোট পাওয়া শন মার্শের বদলি হিসেবে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া পিটার হ্যান্ডসকম সুযোগ পেয়ে যান সেমি-ফাইনালে খেলার। কিন্তু রাঙাতে পারেননি বিশ্বকাপ অভিষেক। ওকসকে শরীর থেকে দূরে ড্রাইভ খেলতে গিয়ে হয়েছেন বোল্ড। সপ্তম ওভারে অস্ট্রেলিয়ার রান তখন ৩ উইকেটে ১৪।

ওকস ও আর্চারের বোলিংয়ে অস্ট্রেলিয়া ছিল প্রায় দম বন্ধ অবস্থায়। দুই প্রান্ত থেকে দুজন মিলে টানা করেছেন ১১ ওভার। অস্ট্রেলিয়ার রান ছিল ৩ উইকেটে ২৮।

 

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.