Thu. Nov 21st, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

হজ্ব আদায় করতে গিয়ে দৃষ্টিশক্তি ফিরে পেলেন সুদানী মহিলা

1 min read

সুদানের একজন দৃষ্টি প্রতিবন্ধি বয়স্ক মহিলা এবারের হজ্বের সফরে আল্লাহর কুদরতে হঠাৎ দৃষ্টি শক্তি ফিরে পান। কাবা শরীফ দেখতে পেয়ে তার অশ্রু গদগদ কণ্ঠে আল্লাহর শোকরিয়া আদায় করার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িতে পড়ে। ভিডিওতে দেখা যায়,

 

মহিলাটি দৃষ্টিশক্তি ফিরে পেয়ে মহিলাটি আনন্দে বিহ্বল হয়ে পড়েছে। এবং কাবা শরীফ দেখতে পেয়ে আল্লাহর শোকর আদায় করছে। মহিলাটি বলছেন,তিনি ইবতেদায়ী পড়ার সময় থেকে চোখে দেখতেন না। তার অনেক আশা ছিল, তিনি কুরআন শরীফ দেখে দেখে পড়বেন। মহিলাটির পাশে তার স্বামীকেও উপস্থিত দেখা গেছে।

 

আরো পড়ুন-যুদ্ধবিমানের পর ভারত সীমান্তে অতিরিক্ত সেনা ও ট্যাংক পাঠাল পাকিস্তান

 

দুই পরমাণু শক্তিধর দেশের সীমান্তের বাতাসে কি এখন বারুদের গন্ধ হতে চলেছে? কাশ্মীর থেকে বিশ্বের নজর ঘোরাতে ভারত ‘যুদ্ধের মতো পরিস্থিতি’ তৈরি করতে পারে বলে অভিযোগ করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।তবে, কার্যত যুদ্ধের জন্য প্রস্তুতি শুরু করে দিল পাকিস্তান নিজেই।

 

অতিরিক্ত সেনার পাশাপাশি ভারী যুদ্ধাস্ত্রবাহী বিমান ও কপ্টারে করে সীমান্তে ট্যাংক মোতায়েন করছে পাকিস্তান।এমনই দাবি করেছেন পাকিস্তানি সাংবাদিক হামিদ মির। এক টুইটে তার দাবি, পাক অধিকৃত কাশ্মীরে নিজের সূত্র মারফৎ এই খবর জানতে পেরেছেন তিনি।

 

জম্মু-কাশ্মীরে সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে রাজ্যকে কেন্দ্রশাসিত ঘোষণা করেছে মোদী সরকার। এরপর থেকেই ভারতের সঙ্গে সব কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ।দুই পড়শির মধ্যে এখনই পুরোপুরি যুদ্ধ না হলেও ছোটখাটো সংঘাতের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞেরা।

 

তবে কূটনীতিকদের একাংশের মতে, ভারতের সঙ্গে যুদ্ধ বাধতে চলেছে এমন একটা ছবি তুলে ধরে পাকিস্তান আসলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হস্তক্ষেপ চাওয়ার প্রস্তুতি নিচ্ছে। যদিও ভারত সেটা সফল হতে দিতে চায় না।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.