Mon. Dec 9th, 2019

BANGLANEWSUS.COM

-ONLINE PORTAL

হঠাৎ দেশে ফিরছেন মোসাদ্দেক

1 min read

ইনজুরি ছিল। শেষ টি-টোয়েন্টিতে নাগপুরের মাটিতে তাই মোসাদ্দেক হোসেন সৈকতের মাঠে নামা হয়নি। এর মধ্যেই হঠাৎ করেই দেশে ফিরে আসতে হচ্ছে, টেস্ট সিরিজ না খেলেই।। না, ইনজুরির কারণে সিরিজ শেষ হয়ে যায়নি তার। ফিরতে হয়েছে পারিবারিক কারণে।

 

আর সেই কারণটা এতটাই গুরুতর যে, দুই ম্যাচের টেস্ট সিরিজে তাকে পাওয়া নিয়ে এখনো আছে শঙ্কা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সূত্র এই খবর নিশ্চিত করেছে। তবে, যদি মোসাদ্দেক আদৌ না খেলেন তাহলে তার জায়গায় বদলি হয়ে কে ভারতে উড়ে যাবেন—সেটা এখনো নিশ্চিত হয়নি।

 

টি-টোয়েন্টি দলে থাকা ক্রিকেটাররা (যারা টেস্টে ডাক পাননি) তারাও আছেন দেশে ফেরার অপেক্ষা। আজ তারাও ভারত থেকে ঢাকায় পা রাখবেন। আট ক্রিকেটার গতকাল দুপুর একটায় দিল্লির উদ্দেশ্যে নাগপুর ছেড়েছেন।

 

সেখান থেকে খেলোয়াড়রা পৌঁছবেন বাংলাদেশে। এই আট জনের মধ্যে মোসাদ্দেক ছাড়াও আছেন নাঈম শেখ, আফিফ হোসেন, আরাফাত সানী, আবু হায়দার রনি, শফিউল ইসলাম, সৌম্য সরকার ও আমিনুল ইসলাম বিপ্লব।

 

আগামী ১৪ নভেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই সিরিজ দিয়েই আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের যুগে প্রবেশ করবে বাংলাদেশ দল। একই সঙ্গে অধিনায়ক হিসেবেও অভিষেক হতে যাচ্ছে মুমিনুল হক সৌরভের। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে। এরপরই হতে সেই বহুল আলোচিত দিবারাত্রির টেস্ট। ইডেনে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২২ নভেম্বর। এটাই হবে দুদলের প্রথম দিবারাত্রির টেস্ট। প্রথমবারের মতো গোলাপি বলের টেস্ট খেলবে ভারত ও বাংলাদেশ।

 

এই ইডেন টেস্টকে সামনে রেখে বেশ কিছু পরিকল্পনাও হাতে নিয়েছেন বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। এই টেস্ট দেখতে আমন্ত্রণ জানানো হয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তার সঙ্গে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফলে, কূটনৈতিক দৃষ্টিকোণ থেকেও ম্যাচটা বেশ গুরুত্বপূর্ণ।

 

২০০০ সালের নভেম্বরে দেশের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচটায় বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল ভারতকে। দলটির অধিনায়কও আবার ছিলেন এই গাঙ্গুলি। ইডেন টেস্ট দেখতে সেই ম্যাচে খেলা দুদলের সবাইকেও আমন্ত্রণ জানাবে বিসিসিআই। ম্যাচ শেষে তাদের দেওয়া হবে সংবর্ধনা। শোনা যাচ্ছে, এই টেস্ট দিয়েই ধারাভাষ্য কক্ষে অভিষেক হবে মহেন্দ্র সিং ধোনির।

 

এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ হেরেছে ২-১ ব্যবধানে। এর মধ্যে প্রথম ম্যাচটি জয় দিয়ে শুরু করলেও শেষ দুই ম্যাচ হেরে সিরিজ হারতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে।

 

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, লিটন দাস, নাঈম হাসান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু জায়েদ চৌধুরী রাহী।

Copyright © Banglanewsus.com All rights reserved. | Newsphere by AF themes.