হবিগঞ্জে করোনা প্রতিরোধে সচেতন নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ ০৪:০৫

হবিগঞ্জে করোনা প্রতিরোধে সচেতন নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত

হবিগঞ্জ প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন নাগরিক কমিটি হবিগঞ্জ এর সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার(২৭ মে) আহ্বায়ক চৌধুরী মিসবাহুল বারী লিটন এঁর সভাপতিত্বে এবং সদস্য সচিব ফরহাদ আহমেদ চৌধুরীর পরিচালনায় সভাটি অনুষ্টিত হয় ।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন যথাক্রমে- সম্মানিত সিনিয়র সদস্য ও দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সম্মানিত সিনিয়র সদস্য ও জেলা সিপিবির সাধারন সম্পাদক কমরেড পীযুষ চক্রবর্তী, সম্মানিত সিনিয়র সদস্য এডভোকেট রনধীর দাশ, ডাঃ নন্দদেব রায় নানু, যুগ্ম আহ্বায়ক অপু চৌধুরী, এডভোকেট পিনাক রঞ্জন দেবনাথ, প্রভাষক মৃদুল কান্তি রায়, হবিগঞ্জ জেলা বাপা সাধারন সম্পাদক তোফাজ্জল সোহেল, রেশমা জান্নাতুল রুমা, মীর দুলাল, মাধব সরকার, অপু আহমেদ রওশন, আশরাফ উদ্দিন চৌধুরী অনিক, মুক্তিযুদ্ধ মঞ্চের জেলা সাধারন সম্পাদক তাহমিনা গাজী, মিনহাদ আহমেদ চৌধুরী, মোঃ মুহিদুর রহমান, তপন গোপ, মোঃ সোহেল মিয়া, বিধান গোপ, তাপস রায় প্রমূখ।

সভার শুরুতে জাতীয় অধ্যাপক ডঃ আনিসুজ্জামান ও বিশিষ্ট শিক্ষানুরাগী শচীন্দ্র লাল সরকারের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিত হয় এবং তাঁদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ১ (এক) মিনিট নিরবতা পালন করা হয়।

উন্মুক্ত আলোচনার ভিত্তিতে সভায় সর্বসম্মতিক্রমে যে সিদ্ধান্ত গৃহীত হয়-

(১) করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করা, বিশেষ করে গ্রামীন জনপদে লিফলেট, ব্যানার, মাইকিং ও জনসংযোগের মাধ্যমে করোনা ভাইরাস সম্পর্কে সাধারন মানুষকে সচেতন করা।

(২) সমগ্র জেলাব্যাপী করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য হবিগঞ্জের প্রত্যেকটি রাজনৈতিক দল ও তার সহযোগী সংগঠনগুলোর প্রতি করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন নাগরিক কমিটির পক্ষ থেকে আহ্বান করা হয়।

(৩) মসজিদ ভিত্তিক করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হবিগঞ্জ জেলার সবগুলো মসজিদের ইমামদের মাধ্যমে সচেতনতামূলক প্রচারনা চালু করা।

(৪) সংগঠনের উদ্যোগে জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গের সচেতনতামূলক বক্তব্যের ধারনকৃত ভিডিও বিভিন্ন মাধ্যমে প্রচার করা।

(৫) হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে ও আইসোলেশনের সেবার মান বৃদ্ধিসহ বিবিধ ব্যবস্থা গ্রহনের জন্য স্মারকলিপি প্রদান করা।

(৬) হবিগঞ্জ জেলায় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক আর্থিক প্রণোদনা প্যাকেজের টাকার অনিয়ম নিয়ে নিন্দা প্রস্তাব গৃহীত হয় এবং দোষীদের শাস্তি দাবি করা হয়।

(৭) বিভিন্ন উপজেলা ও পৌরসভায় সাংগঠনিক কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করা হয়। সদর উপজেলা কমিটি গঠনের জন্য জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক অপু চৌধুরীকে সমন্বয়ক করে এবং মীর দুলাল, অনিক চৌধুরী, অপু আহমেদ রওশন কে সদস্য করে একটি কমিটি করা হয়। উক্ত কমিটি আগামী ১৫ দিনের মধ্যে সদর উপজেলা কমিটি গঠন করবেন। তাছাড়া পৌর কমিটি গঠনের দায়িত্ব সংগঠনের জেলা সদস্য সচিব ফরহাদ আহমেদ চৌধুরীকে দেওয়া হয়।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •